শেয়ারবাজার ইস্যুতে আলোচনার জন্য আগামী ৭ ডিসেম্বর উচ্চ পর্যায়ের এক বৈঠক ডেকেছে অর্থমন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ। সচিবালয়ের অর্থমন্ত্রণালয়ের সভা কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

বৈঠকে অংশ নিতে বুধবারই বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলামকে আমন্ত্রণ জানানো হয়েছে।

একই সঙ্গে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর চেয়ারম্যান) এবং আইসিবির ব্যবস্থাপনা পরিচালককে বৈঠকে অংশ নিতে অনুরোধ করা হয়েছে।

শেয়ারবাজারের চলমান অস্থিরতার প্রেক্ষাপটে এ বৈঠক ডাকা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পুঁজিবাজার উন্নয়নে অর্থমন্ত্রীর সঙ্গে সকল স্টেকহোল্ডারদের মতবিনিময় সভার প্রস্তাবগুলো যথাযথ বাস্তবায়ন কাজ সমন্বয় ও তদারকির জন্য এ বৈঠকের আয়োজন করা হয়েছে।

লাগাতার দরপতনের প্রেক্ষাপটে করণীয় নির্ধারণে ২০১৯ সালের ৭ জানুয়ারি রাজধানীর শেরেবাংলা নগরস্থ পরিকল্পনা কমিশনের এনএসই ভবনে অর্থমন্ত্রী সংশ্লিষ্ট সকল পক্ষকে নিয়ে একটি বৈঠক করেছিলেন।

চার ঘণ্টারও বেশি দীর্ঘ ওই বৈঠকে বাংলাদেশের শেয়ারবাজার ও আর্থিক খাত সংশ্লিষ্ট সকল নিয়ন্ত্রক সংস্থা, স্টক এক্সচেঞ্জ, বাজার মধ্যস্থতাকারী, বিশেষজ্ঞসহ সংশ্লিষ্ট অনেকেই অংশ নিয়েছিলেন।

এদিকে, ওই বৈঠকের পর গৃহীত নীতি সিদ্ধান্তগুলোর কোনোটির বাস্তবায়ন আদৌ হয়েছে কি-না, তা কেউ বলতে পারনেনি। তবে বৈঠকের কোনো প্রভাব শেয়ারবাজার ছিল না। লাগাতার দরপতন অব্যাহত ছিল শেয়ারবাজারে।