ঘূর্ণিঝড় ‌‘জাওয়াদ’ এর প্রভাবে দেশের অনেক জায়গায় বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ ‍বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি ঘণীভূত হয়ে ৩ ডিসেম্বর দুপুর ১২টায় একই এলাকায় ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’-এ পরিণত হয়েছিল। এরপর এটি উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে আজ ৪ ডিসেম্বর সকাল ৬টায় একই এলাকায় অবস্থান করছিল। এটি আরও উত্তর দিকে অগ্রসর হতে পারে।

এদিকে ঘূর্ণিঝড় ‌‘জাওয়াদ’ এর প্রভাবে শনিবার সকাল থেকে রাজধানী ঢাকাসহ বরিশাল ও খুলনা বিভাগের বিভিন্ন জায়গায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। সারাদিন মেঘলা রয়েছে আকাশ। তবে কোথাও কোথাও সূর্যের দেখা মিলেছে কিছু সময়ের জন্য।

আবাহাওয়াবিদরা বলছেন, এবারের নিম্নচাপের কারণে এই বৃষ্টির পর রাতের তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি কমতে পারে। অর্থাৎ রাতে শীত বাড়বে। কিন্তু দিনের তাপমাত্রা কমার লক্ষণ নেই। ১৫ ডিসেম্বরের পর শীতের প্রকোপ বাড়তে পারে।