বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (বেরোবিসাস) কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সভাপতি পদে দৈনিক কালের কণ্ঠ ও দ্য ডেইলি ক্যাম্পাসের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সৌম্য সরকার ও সাধারণ সম্পাদক পদে দৈনিক মানবজমিন বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ইভান চৌধুরী নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় সমিতির সদস্যদের প্রত্যক্ষ ভোটের ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী। 

নব-নির্বাচিত কমিটির অন্য সদস্যরা হলেন যুগ্ম সম্পাদক দৈনিক ভোরের কাগজ ও ডেইলি বাংলাদেশের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মোস্তাফিজুর রহমান আদিব, দপ্তর সম্পাদক দৈনিক সমকালের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মাহমুদ জয়, কোষাধ্যক্ষ ঢাকা পোস্টের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি শিপন তালুকদার, প্রচার সম্পাদক দৈনিক অধিকারের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আবু সাঈদ জনি, কার্যনির্বাহী সদস্য-১ দৈনিক ইত্তেফাকের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মোবাশ্বের আহমেদ ও কার্যনির্বাহী সদস্য-২ দৈনিক যুগের আলোর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি জাকির হোসেন।  

নির্বাচনে তিন সদস্যের নির্বাচন কমিশনে সহকারী কমিশনার হিসেবে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক নুরুজ্জামান খান ও বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ আলী। 

এছাড়াও আরও উপস্থিত ছিলেন বেরোবিসাসের উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য সরিফা সালোয়া ডিনা, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আবু কালাম মো. ফরিদ উল ইসলাম, সাবেক সভাপতি অধ্যাপক ড. গাজী মাজহারুল আনোয়ার, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ড. মো. নজরুল ইসলাম, রহমতুল্লাহ, বিউটি মন্ডল, সহিবুর রহমান সোয়েব, বিশ্ববিদ্যালয় বহিরাঙ্গনের পরিচালক সাব্বির আহমেদ চৌধুরী, ক্যাফেটেরিয়ার পরিচালক বিপুল হোসেনসহ আরও অনেকে। 

নির্বাচন শেষে সাংবাদিক সমিতির-২০২০ কার্যনির্বাহী পরিষদের সভাপতি মোবাশ্বের আহমেদ এবং উপদেষ্টামণ্ডলীরা নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করে ফুলেল শুভেচ্ছা জানান। পরে বিকেলে নব-নির্বাচিত সাংবাদিক সমিতির কার্যনির্বাহী পরিষদের সদস্যরা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

নব-নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকরা সব সময় বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে থাকেন। এ ধারা অব্যাহত থাকবে। এসময় তারা শিক্ষার্থীদের স্বার্থে নৈতিকতার সঙ্গে কাজ করে যাওয়ার ঘোষণাও দেন।