ঢাকা শনিবার, ০২ মার্চ ২০২৪

সুষ্ঠু নির্বাচন বানচালের চেষ্টা করছে বিএনপি: ডিবি প্রধান

সুষ্ঠু নির্বাচন বানচালের চেষ্টা করছে বিএনপি: ডিবি প্রধান

ডিবির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ। ছবি-সমকাল

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০২৩ | ১৫:৫১

আগামী ১০ ডিসেম্বর বিএনপির ডাকা মানববন্ধনের বিষয়ে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, নির্বাচন কমিশন ঘোষিত তপশিল মেনে নির্বাচনে না এসে, অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন বানচালের চেষ্টা করছে একটি দল। তারাই আবার পুলিশ হত্যা মামলাসহ বিভিন্ন মামলার আসামি।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

বিএনপি মানববন্ধনের বিষয়ে নির্বাচন কমিশনের অনুমতি নিয়েছে কি না জানতে চাইলে হারুন অর রশীদ বলেন, অনুমতি নিয়েছে কি না বলতে পারছি না। তবে আমার মনে হয় নির্বাচন কমিশনের ঘোষিত তপশিল মেনে তারা যেহেতু নির্বাচন করছে না। সেহেতু নির্বাচন কমিশনকে তারা তোয়াক্কা করবে কেন। 

গোয়েন্দা প্রধান বলেন, তফসিল ঘোষণার পর থেকে আমরা নির্বাচন কমিশনের নির্দেশনায় কাজ করছি। যারা নির্বাচনকে বাধাগ্রস্ত করতে চায়, সুষ্ঠু নির্বাচনের অন্তরায় হয়ে বিভিন্ন জায়গায় গাড়িতে আগুন লাগানো, যানবাহন চলায় বাধা, পুলিশের ওপর হামলা, রাজারবাগ হাসপাতালের গাড়ি ভাঙচুর, প্রধান বিচারপতির বাস ভবনে হামলা করেছে। তারাই কিন্তু এখন আবার অবরোধ ডেকে নাশকতা করছে।

বিএনপি যদি অনুমতি না নিয়ে মানববন্ধন করা চেষ্টা করে। তখন কি ব্যবস্থা নেওয়া হবে জানতে চাইলে তিনি বলেন, যদি কোনো দল ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে জোর করে বিভিন্ন মামলার আসামিরা মানববন্ধন করতে চায়। আইনশৃঙ্খলা বাহিনীর তাদের গ্রেপ্তারে কোনো বাধা নেই।

ডিবি প্রধান বলেন, আইনশৃ্ঙ্খলা বাহিনীর কাজ হচ্ছে মানুষের জানমালের ক্ষতি যেনো কেউ না করতে পারে, অবাধ সুষ্ঠু নির্বাচনে কেউ যেন বাধা সৃষ্টি করতে না পারে সেদিকে খেয়াল রাখা। পাশাপাশি নিয়মিত কাজ বিভিন্ন মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামিকে গ্রেপ্তার করা।

আরও পড়ুন

×