ঢাকা শনিবার, ০২ মার্চ ২০২৪

নির্বাচন কমিশনে আপিল শুনানির শুরুতে প্রার্থিতা ফিরে পেলেন ৬ জন

নির্বাচন কমিশনে আপিল শুনানির শুরুতে প্রার্থিতা ফিরে পেলেন ৬ জন

ফাইল ছবি

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০২৩ | ১২:০৫ | আপডেট: ১০ ডিসেম্বর ২০২৩ | ১২:৩১

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং কর্মকর্তাদের সিদ্ধান্তের (প্রার্থিতা বৈধ বা বাতিল) বিরুদ্ধে নির্বাচন কমিশনে (ইসি) করা আপিলের ওপর শুনানি শুরু হয়েছে। রোববার সকাল ১০টায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে এই আপিল শুনানি শুরু হয়। শুনানিতে প্রথম ১০ জনের মধ্যে ৬ জন মনোনয়ন ফিরে পেয়েছেন।

আপিলে যে ছয়জন মনোনয়ন ফিরে পেয়েছেন, তারা হলেন- টাঙ্গাইল-২ আসনের স্বতন্ত্র প্রার্থী ইউনুছ ইসলাম তালুকদার, যশোর-২ আসনের স্বতন্ত্র প্রার্থী এস এম হাবিবুর রহমান, জামালপুর-২ আসনের স্বতন্ত্র প্রার্থী মো. জিয়াউল হক জিয়া, নোয়াখালী-২ আসনের জাতীয় পার্টির প্রার্থী তালেবুজ্জামান, কিশোরগঞ্জ-৩ আসনের আওয়ামী লীগের প্রার্থী মো. নাসিরুল ইসলাম খান ও ফরিদপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আরিফুর রহমান।

আপিলে মনোনয়ন বাতিল হয়েছে দুজনের। তারা হলেন—টাঙ্গাইল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী খন্দকার আহসান হাবিব ও জামালপুর-২ আসনের জাকের পার্টির প্রার্থী মো. আব্দুল হালিম মণ্ডলের।

প্রথম ১০ জনের শুনানিতে দুজন প্রার্থী অনুপস্থিত ছিলেন। তারা হলেন—যশোর-১ আসনের জাতীয় পার্টির প্রার্থী মো. আক্তারুজ্জামান ও টাঙ্গাইল-১ আসনের স্বতন্ত্র প্রার্থী সৈয়দ মাহমুদুল ইলাহ। তাদের বিষয়ে সিদ্ধান্ত হয়নি।

আরও পড়ুন

×