ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

দেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর রাজত্ব চলছে

দেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর রাজত্ব চলছে

রুহুল কবির রিজভী

 সমকাল প্রতিবেদক

প্রকাশ: ৩০ ডিসেম্বর ২০২৩ | ২২:৫১

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর রাজত্ব চলছে। বাড়ি থেকে লোকজনকে তুলে নিয়ে যাচ্ছে। নারীদের সঙ্গেও দুর্ব্যবহার করছে। গ্রেপ্তার করলে কোনো তথ্য দিচ্ছে না।

গতকাল শনিবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। বিএনপির আন্দোলন দমাতে নানা চক্রান্ত হচ্ছে অভিযোগ করে রিজভী বলেন, সরকারের পদত্যাগের একদফার আন্দোলন এখন বেশি ত্বরান্বিত হচ্ছে। নেতাকর্মীরা হাটে-মাঠে, ক্ষেত-খামারে, বাজারে-শপিংমলে জনগণকে লিফলেট দিচ্ছেন। জনগণ আমাদের কথা শুনছেন এবং সমর্থন দিচ্ছেন। কিন্তু সুষ্ঠু নির্বাচনের দাবি এবং গণতান্ত্রিক আন্দোলন বাধাগ্রস্ত করতে সরকার ২০১৩-১৪-১৫ সালে যেভাবে ষড়যন্ত্র করেছে, সেটা আবারও করছে। পুলিশ হয়রানি করছে, গ্রেপ্তার ও মামলা দিচ্ছে। 

বিএনপির এই নেতা বলেন, শুধু একজনের সর্বময় ক্ষমতাধর হওয়ার ইচ্ছার কারণে আজ সারাদেশকে নৈরাজ্যের মধ্যে ঠেলে দিয়েছে সরকার। অথচ একাত্তর সালের মুক্তিযুদ্ধের চেতনা ছিল পাকিস্তানিদের বিরুদ্ধে গণতান্ত্রিক, অর্থনৈতিক, সাংস্কৃতিক মুক্তির চেতনা। কিন্তু আজকে দেশের মানুষ আতঙ্কের মাঝে দিন পার করছে। শেখ হাসিনা জনগণকে আতঙ্কের মধ্যে রেখে সুষ্ঠু নির্বাচনের কথা বলছেন। তার সাজানো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সীমাহীন দমনপীড়ন চালাচ্ছে। ক্ষমতা হারানোর ভয়ে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে আওয়ামী লীগ ভয় পাচ্ছে।
তিনি আরও বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে জিঘাংসামূলক বক্তব্য দিচ্ছেন প্রধানমন্ত্রী, যা মিথ্যা ও কাল্পনিক। তিনি রাজনীতির নীতিনৈতিকতা মানছেন না। 

দেশের বিভিন্ন স্থানে ভোট বর্জনে লিফলেট বিতরণকালে নেতাকর্মীকে গ্রেপ্তার ও মিথ্যা মামলায় হয়রানির নিন্দা জানিয়ে রিজভী বলেন, ২৪ ঘণ্টায় ১৫০ জন নেতাকর্মীকে গ্রেপ্তার, ৬টি মামলায় ৪২৯ জনের বেশি আসামি করা হয়েছে।

আরও পড়ুন

×