ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

শীত আরেকটু বাড়তে পারে, থাকবে মাসজুড়ে

শীত আরেকটু বাড়তে পারে, থাকবে মাসজুড়ে

উত্তরের হিমেল হাওয়ায় কনকনে শীত। কুডিগ্রামের রাজারহাটের নাজিমখান রোড থেকে তোলা ছবি

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২৪ | ০৮:৩০ | আপডেট: ১৯ জানুয়ারি ২০২৪ | ০৮:৩৬

হিমালয় থেকে আসা বাতাসের কারণে দেশের উত্তর ও পশ্চিমাঞ্চলের রাজশাহী, রংপুর ও সিলেটে তাপমাত্রা আরেকটু কমতে পারে। এতে আরেকটু বাড়তে পারে শীত। খুলনাসহ এসব জায়গায় জানুয়ারি মাসজুড়ে এমন অবস্থা থাকতে পারে। সারাদেশে কোথাও কোথাও মাঝারি থেকে ঘনকুয়াশা পড়তে পারে। রাতের তাপমাত্রা কমতে পারে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস। 

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মনোয়ার হোসেন শুক্রবার সকালে সমকালকে বলেন, দিনের তাপমাত্রা বাড়তে পারে সামান্য। তবে শৈতপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

আর বৃষ্টির সম্ভাবনা নেই জানিয়ে তিনি বলেন, এ মাসজুড়ে এ রকমই তাপমাত্রা থাকবে। তবে শনি ও রোববারের দিকে দেশের কোথাও কোথাও রাতের তাপমাত্রা কমতে পারে। 

মনোয়ার হোসেন জানান, রংপুর বিভাগ ও রাজশাহীর নওগাঁ এবং ঢাকার কিশোরগঞ্জে বৃহস্পতিবারের তুলনায় তাপমাত্রা সামান্য কমতে পারে। তাপমাত্রা কমলে শীত একটু বাড়বে।      

এদিকে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, আজ শুক্রবার অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। রাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘনকুয়াশা পড়তে পারে এবং তা দুপুর পর্যন্ত কোথাও কোথাও অব্যাহত থাকতে পারে। 

কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ পরিবহন এবং সড়ক যোগাযোগে সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে। বিদ্যমান মৃদু শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে। দেশের কোথাও কোথাও দিনে ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে।

আগামীকাল শনিবার অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুক্ক থাকতে পারে। রাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা দুপুর পর্যন্ত কোথাও কোথাও অব্যাহত থাকতে পারে। কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ পরিবহন এবং সড়ক যোগাযোগে সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে। 

বৃহস্পতিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল দিনাজপুরে ৮ ডিগ্রি সেলসিয়াস। 


 

আরও পড়ুন

×