ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

টানা রোদে শীতের তীব্রতা কমার আশা

টানা রোদে শীতের তীব্রতা কমার আশা

ছবি: সংগৃহীত

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২৪ | ১৯:৪৬

কেটেছে বৃষ্টির আশঙ্কা। দেশের বিভিন্ন জায়গায় দেখা মিলেছে সূর্যের। মাঘের পঞ্চম দিনে শুক্রবার ঘন কুয়াশা সরিয়ে টানা রৌদ্রজ্জ্বল দিনের দেখা মেলায় শীতের তীব্রতা কমে যাবে বলে আশা করছেন আবহাওয়াবিদরা। 

এক সপ্তাহের কুয়াশাচ্ছন্ন দিন শেষে বৃহস্পতিবার সূর্যের দেখা মিললেও পরে গুঁড়িগুঁড়ি বৃষ্টি শীতের কষ্ট বাড়িয়েছে। তবে শুক্রবারও দিনের মধ্যভাগ পর্যন্ত রোদ খেলছে আকাশে; এতে বৃষ্টির সম্ভাবনা কেটে গেছে।

আবহাওয়াবিদ হাফিজুর রহমান বলেছেন, ‘রংপুর ছাড়া সারাদেশেই রোদ উঠেছে। ঘন কুয়াশা, বৃষ্টিরও কোনো সম্ভাবনা নেই। রোদ যেহেতু বেড়েছে, শীতের তীব্রতা কমে যাবে। কুয়াশা কমবেশি থাকবে, তবে সেটি কেটে গিয়ে রোদ থাকবে। কিন্তু ব্যাপক কুয়াশা কমে যাবে।’ দিনে ঠান্ডা অনুভূতি কম থাকলেও রাতে তাপমাত্রা কমে শীতের তীব্রতা কিছুটা বাড়বে বলে জানান এই আবহাওয়াবিদ। 

আজ শুক্রবার দেশে সর্বনিম্ন ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায়। আর সর্বোচ্চ ২৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কক্সবাজারে। ঢাকায় সর্বনিম্ন ১৫ ডিগ্রি ও সর্বোচ্চ ২৩ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি কমতে পারে। 

আরও পড়ুন

×