ঢাকা সোমবার, ০৪ মার্চ ২০২৪

জড়িতদের দ্রুত গ্রেপ্তারের অনুরোধ স্বাস্থ্যমন্ত্রীর

সিলেটে স্বাস্থ্য কমপ্লেক্সে হামলা

জড়িতদের দ্রুত গ্রেপ্তারের অনুরোধ স্বাস্থ্যমন্ত্রীর

ফাইল ছবি

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২৪ | ২১:৪৫

সড়ক দুর্ঘটনায় নিহত রোগীর মৃত্যুর ঘোষণাকে কেন্দ্র করে সিলেটের জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের উপর অনাকাঙ্ক্ষিত হামলা, ভাঙচুর ও অ্যাম্বুলেন্সসহ সরকারি সম্পত্তিতে অগ্নিসংযোগের ঘটনায় নিন্দা জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

আজ রোববার স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ নিন্দা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারি সফরে বর্তমানে সুইজারল্যান্ডের জেনেভায় অবস্থানরত স্বাস্থ্যমন্ত্রী দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করে ব্যবস্থা নিতে স্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছেন। মন্ত্রীর নির্দেশনায় আজ রোববার সকালে স্বাস্থ্য অধিদপ্তরের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল ঘটনাস্থলে যান এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে স্থানীয় প্রশাসন ও নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করেন।

স্বাস্থ্যমন্ত্রী চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত সব কর্মকর্তা ও কর্মচারীদের নিরাপত্তা নিশ্চিত করতে তাৎক্ষণিকভাবে টেলিফোনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল এর সঙ্গে কথা বলেন। এ সময় তিনি জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান। এ ঘটনার পরিপ্রেক্ষিতে এরই মধ্যে একটি মামলা দায়ের করা হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী এ ঘটনায় জড়িত ব্যক্তিদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনা এবং চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্য কমপ্লেক্সে নিরাপত্তা প্রদানে তৎপর ও সচেষ্ট থাকার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা দিয়েছেন।

আরও পড়ুন

×