ঝালকাঠীর সুগন্ধা নদীতে এমভি অভিযান-১০ লঞ্চে অগ্নিদগ্ধদের চিকিৎসার খোঁজ নিতে শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে গেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। রোববার সকালে তিনি এমভি অভিযান-১০ লঞ্চে আগুনে আহতদের দেখতে যান এবং তাদের চিকিৎসার খোঁজ নেন। এ সময় প্রতিমন্ত্রী আহতদের দ্রুত আরোগ‍্য কামনা করেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, এমভি অভিযান-১০ লঞ্চে অগ্নিদগ্ধদের শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তিকৃত রোগীর সংখ্যা ২১ জন। এ যাবত ইনস্টিটিউটে মৃত্যুবরণ করেছে, ৩ জন; সুস্হ হয়ে ফিরে গেছেন ৫ জন এবং এখনও ভর্তি রয়েছেন ১৩ জন। প্রতিমন্ত্রী এই ১৩ জনের চিকিৎসার সামগ্রিক খোঁজ নেন।

এ সময় অন্যান্যের মধ‍্যে শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্ববয়ক ডা. সামন্তলাল সেন, পরিচালক ডা. আবুল কালাম এবং বিআইডব্লিউটিএর চেয়ারম‍্যান কমডোর গোলাম সাদেক উপস্থিত ছিলেন।

গত ২৪ ডিসেম্বর মধ‍্যরাতে এমভি অভিযান-১০ লঞ্চে আগুন লাগে। প্রতিমন্ত্রী খবর পেয়ে সেদিন সকালে ঢাকা থেকে সড়কপথে ঝালকাঠীর উদ্দেশে রওনা দেন। যাওয়ার সময় বরিশালে শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে এবং ঝালকাঠী হাসপাতালে দগ্ধদের দেখতে যান এবং তাদের চিকিৎসার খোঁজ নেন। ওইদন বিকেলে তিনি ঘটনাস্থলে অগ্নিদগ্ধ লঞ্চটি পরিদর্শন করেন। সেদিন রাতে ঢাকায় পৌঁছে শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে দগ্ধদের দেখতে যান এবং তাদের চিকিৎসার খোঁজ নেন।