নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত‍্যাবর্তনের মাধ‍্যমে স্বাধীনতা পূর্ণতা পায়।

টুঙ্গিপাড়ায় জেলা পরিষদ মিলনায়তনে নৌপরিবহন মন্ত্রণালয়ের সহযোগিতায় সোমবার শীতবস্ত্র বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, টুঙ্গিপাড়া বঙ্গবন্ধুর জন্মভূমি। আমরা টুঙ্গিপাড়াবাসীর কাছে ঋণী। বঙ্গবন্ধু আমাদের স্বাধীন জাতিসত্ত্বার পরিচয় দিয়েছেন। সমগ্র দেশবাসী টুঙ্গিপাড়াকে শ্রদ্ধা ও ভালবাসার চোখে দেখে। যারা আমরা টুঙ্গিপাড়ায় আসি; তারা সাহসী ও অনুপ্রাণিত হই।

এ সময় অন‍্যদের মধ‍্যে জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ খান মাহমুদ স্বপন, ওয়াসিয়া আয়েশা খান এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, শিল্প ও বাণিজ‍্য সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, দপ্তর সম্পাদক ব‍্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং বিআইডব্লিউটিএ'র চেয়ারম‍্যান কমডোর গোলাম সাদেক উপস্থিত ছিলেন।

এর আগে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত‍্যাবর্তন দিবসের ৫০তম বার্ষিকীতে সকালে নৌপরিবহন প্রতিমন্ত্রী গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি মহাবিজয়ের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন  ও ফাতেহা পাঠ করেন।

এসময় অন‍্যদের মধ‍্যে সাবেক চিফ হুইপ আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি, সাবেক মন্ত্রী লে. কর্নেল (অব.) ফারুক খান এমপি, হুইপ আবু সাঈদ খান মাহমুদ স্বপন, ওয়াসিকা আয়েশা খান এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, শিল্প ও বাণিজ‍্য সম্পাদক মো. সিদ্দিকুর রমান এবং দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ও ফাতেহা পাঠ করেন।