টেনিস তারকা নোভাক জোকোভিচ স্বীকার করেছেন, করোনায় আক্রান্ত হলেও তিনি আইসোলেশনের নিয়ম ভঙ্গ করেছিলেন। এছাড়া অভিবাসন ফর্মে এই সংক্রান্ত তথ্য দেওয়ার ক্ষেত্রে তিনি ভুল করেছিলেন বলেও স্বীকার করেছেন।

বুধবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি অনলাইন এক প্রতিবেদনে জানিয়েছে, জোকোভিচ তার চলাচল নিয়ে ‘চলমান ভুল তথ্যের’ ব্যাপারগুলো স্পষ্ট করতে নিজের ইনস্টাগ্রামে এক পোস্টে এই স্বীকারোক্তি দেন। 

পুরুষ টেনিসের এই নাম্বার ওয়ান আশা করছেন আগামী সপ্তাহ থেকে শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়ান ওপেনে তিনি খেলতে পারবেন। যদিও এই টুর্নামেন্টে তার অংশগ্রহণ ভিসা সংক্রান্ত জটিলতায় অনিশ্চয়তায় রয়েছে।      

এর আগে গত ৬ জানুয়ারি অস্ট্রেলিয়ার মেলবোর্নে আসলে তাৎক্ষণিকভাবে তার ভিসা বাতিল করে দেশটি। জোকোভিচ করোনার টিকা নেননি। তবে তার টিকা ছাড় ছিল। যে ছাড়ের আওতায় অস্ট্রেলিয়া ঢোকার ক্ষেত্রে তার কোনো বাধা থাকার কথা ছিল না। কিন্তু স্বাস্থ্যবিধি সংক্রান্ত উপযুক্ত তথ্য না দেওয়ার কথা বলে তাকে একটি হোটেলে আটকে রেখেছিল অস্ট্রেলিয়ার বর্ডার ফোর্স। 

এদিকে সোমবার অস্ট্রেলিয়ার বিচারকরা ভিসা সংক্রান্ত মামলায় নাটকীয়ভাবে তার পক্ষে রায় দেন এবং তাকে আটক অবস্থা থেকে ছেড়ে দেওয়ার নির্দেশ দেয়। তবে সরকার এখনো সেব্যাপারে পরবর্তী কোনো পদক্ষেপ নেয়নি। তাই টুর্নামেন্ট শুরুর আগেরদিন অস্ট্রেলিয়ার অভিবাসনমন্ত্রী তার ভিসা দ্বিতীয়বারের মতো বাতিল করতে পারে বলে আশঙ্কা রয়েছে।