খুলনা বিশ্ববিদ্যালয়ে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের প্রথম টার্মের ক্লাস আগামী ৩০ জানুয়ারি থেকে সশরীরে শুরু হবে। এছাড়া আগামী ১৬ জানুয়ারি থেকে সশরীরে শুরু হবে অন্যান্য সকল বর্ষের প্রথম টার্মের ক্লাস।

খুলনা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের একাডেমিক কার্যক্রম সংক্রান্ত এক মতবিনিময় সভায় বৃহস্পতিবার এ সিদ্ধান্ত নেওয়া হয়। তবে করোনা পরিস্থিতি বিবেচনা এবং সরকারের নির্দেশনা অনুযায়ী এ ব্যাপারে পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলেও সভায় জানানো হয়।

বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের পুরাতন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। সভায় উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, বিভিন্ন অনুষদের ডিন এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয় , বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থীদের প্রায় শতভাগ করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন। এ সময় উপাচার্য শিক্ষার্থীদের মধ্যে যাদের দ্বিতীয় ডোজ টিকা নেওয়া বাকি আছে তাদেরকে দ্রুত টিকা প্রদানে গুরুত্বারোপ করেন এবং এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশনা দেন।