রাজধানীর গাবতলী এলাকা থেকে বৈদেশিক মুদ্রা পাচারকারী চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবারের এ অভিযানে জব্দ করা হয় ২৪ হাজার ৮০০ মার্কিন ডলার ও ১০ হাজার সৌদি রিয়াল। এগুলো পাচারকারীরা পায়ুপথে বহন করে এনেছিল। তারা ভারত থেকে এই মুদ্রার চালান নিয়ে এসেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানতে পেরেছে পুলিশ।

গ্রেপ্তাররা হলেন- মো. জসীম, ইমন মখদম, আবুল বাশার ও মো. মাঈনুল। দারুসসালাম থানার ওসি তোফায়েল আহমেদ সমকালকে বলেন, হানিফ পরিবহনের একটি বাসে চুয়াডাঙ্গার দর্শনা থেকে সন্ধ্যায় ঢাকায় আসেন তারা। গোপন খবরের ভিত্তিতে গাবতলী এলাকাতেই তাদের আটক করা হয়।

প্রথমে অস্বীকার করলেও পরে জেরার মুখে তারা মুদ্রা পাচারে জড়িত থাকার কথা স্বীকার করেন। পরে বিশেষ ব্যবস্থায় তাদের পায়ুপথ থেকে পলিথিনে মোড়ানো ডলার ও রিয়াল বের করে আনা হয়। তাদের কাছে ১০০ ডলারের ২৪৮টি এবং ৫০০ রিয়ালের ২০টি নোট ছিল। বাংলাদেশি মুদ্রায় এগুলো ২৩ লাখ ৫৯ হাজার টাকার সমান।

দারুসসালাম থানার পরিদর্শক (তদন্ত) জামাল হোসেন সমকালকে জানান, জব্দ করা বৈদেশিক মুদ্রাগুলো ঢাকাতেই হাতবদল করা হতো। এ বিষয়ে বিস্তারিত তদন্ত করে দেখা হচ্ছে। এই চক্রে আরও কেউ আছে কিনা, তা জানার চেষ্টা চলছে। গ্রেপ্তাররা ঢাকার যাত্রাবাড়ী এলাকায় থাকে।