ঢাকায় ইন্দোনেশিয় বাটিকের প্রথম শোরুম ‘ঢাকা বস’-এর শোরুম উদ্বোধন করলেন ঢাকায় নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত হেরূ হারতানতো সুবোলো। 

মহাখালী সেনা কল্যাণ টাওয়ার ও শপিং কমপ্লেক্সে ২১ জানুয়ারি বিকেলে এই শোরুম উদ্বোধন করা হয়। 

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির সংসদ সদস্য মশিউর রহমান রাঙ্গাঁ, সেনা কল্যাণ সংস্থার মহাপরিচালক, জার্মানিভিত্তিক প্রতিষ্ঠান হেইনরিখ ওভারমেয়ারের ঢাকার প্রধান নিবার্হী কামরুল আলম, ব্যাংকার মোবাশ্বের হাসান, বিশিষ্ট ব্যবসায়ী ও উদ্যোক্তা হুমায়ুন কবির, বাংলাদেশ ক্রিশ্চিয়ান অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট এলবার্ট পি কস্টা, ঢাকা বস প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আরিফ হোসেন।

রাষ্ট্রদূত হেরূ হারতানতো সুবোলো বলেন, ইন্দোনেশিয়ার সঙ্গে বাংলাদেশের সুদীর্ঘকাল ধরে গভীর সম্পর্ক বিদ্যমান। উভয় দেশ সংস্কৃতি ও চিন্তা-চেতনার ক্ষেত্রে অনেক ক্ষেত্রেই অভিন্ন ধারণা পোষণ করে। দুই দেশের উজ্জ্বল সংস্কৃতি বাটিকসহ অন্যান্য সামগ্রীতে প্রতিফলন দেখা যায়। 

ইন্দোনেশিয় বাটিকের বাংলাদেশে বিপুল জনপ্রিয়তার কথা অবহিত হয়ে তিনি সন্তোষ প্রকাশ করেন এবং বাটিকসহ অন্যান্য ইন্দোনেশীয় সামগ্রীর প্রসারে তার সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

অনুষ্ঠানের উদ্যোক্তা প্রতিষ্ঠান ঢাকাবসের ব্যবস্থাপনা পরিচালক আরিফ হোসেন বলেন, ঢাকাবস অনলাইনের পাশাপাশি এই প্রথম সেনা কল্যাণ ভবন থেকে আউটলেট নিয়ে যাত্রা শুরু করেছে । ২০২২ সালের ডিসেম্বরের মধ্যে দেশব্যাপী অন্তত ১০০ আউটলেট চালু করার ব্যাপারে তিনি আশাবাদ ব্যক্ত করেন। 

ইন্দোনেশিয়া থেকে সরাসরি আমদানিকৃত বাটিকের প্রতি লাখ লাখ ক্রেতাসাধারণের গভীর আগ্রহের কথা উল্লেখ করে তিনি বলেন, ঢাকা বস বাংলাদেশি গার্মেন্টস ও অন্যান্য পণ্য যেমন বিশ্বব্যাপী বাজারজাত করতে কাজ করছে তেমনি ইন্দোনেশিয়াসহ অন্যান্য দেশের বৈচিত্র্যময় পণ্য সামগ্রী ও দেশে আগ্রহীদের চাহিদা পূরণে গ্রাহকের হাতে তুলে দেবে সেটা অনলাইন ই-কমার্স এবং আউটলেট উভয় মাধ্যমে।

বিষয় : ইন্দোনেশিয় বাটিক ‘ঢাকা বস হেরূ হারতানতো সুবোলো

মন্তব্য করুন