সম্প্রতি ছাত্রীর সাথে ফোনালাপের অডিও রেকর্ড ফাঁস হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কৃষি বিভাগের চেয়ারম্যান ড. মো. আনিসুজ্জামানের। 

বশেমুরবিপ্রবি প্রেসক্লাবের ফেসবুক পেজ থেকে ফাঁস করা কল রেকর্ডকে কেন্দ্র করে যৌন হয়রানি ও মার্ক টেম্পারিংয়ের অভিযোগ ওঠে কৃষি বিভাগের চেয়ারম্যান এর বিরুদ্ধে। এ বিষয়ে লিখিত অভিযোগ ও বিক্ষোভ মিছিলে উত্তাল ছিল বিশ্ববিদ্যালয়।

পরে সাধারণ শিক্ষার্থী ও বিভিন্ন মহলের সমালোচনার প্রেক্ষিতে ওই শিক্ষককে চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। মঙ্গলবার কৃষি বিভাগের সভাপতি এইচএম আনিসুজ্জামান'কে অব্যাহতির বিষয়টি নিশ্চিত করেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. মোরাদ হোসেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. মোরাদ হোসেন বলেন, ‘ড. মো. আনিসুজ্জামানকে কৃষি বিভাগের সভাপতির পদ থেকে অব্যাহতি দিয়ে কৃষি অনুষদের ডিন ড. মো. মোজাহার আলীকে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তিনি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।’

এ বিষয়ে কৃষি বিভাগের শিক্ষার্থী ইয়ামিন হোসেন বলেন, ‘কল অন্যয়ের বিরুদ্ধে আমরা সোচ্চার। অপরাধ করে কেউ পার পাবে না। সঠিক বিচারের মাধ্যমে দৃষ্টান্ত স্থাপন করা আমাদের লক্ষ্য।’