অধস্তন আদালতের কার্যক্রম মনিটরিংয়ের জন্য হাইকোর্ট বিভাগের আট বিচারপতিকে বিভাগওয়ারী দায়িত্ব দেওয়া হয়েছে। 

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নির্দেশে এই দায়িত্ব দেওয়া হয়েছে বলে গতকাল বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট প্রশাসনের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

হাইকোর্ট বিভাগের রেজিস্টার গোলাম রব্বানী স্বাক্ষরিত বিজ্ঞপ্তি অনুযায়ী, ঢাকা বিভাগে বিচারপতি মোস্তফা জামান ইসলাম, খুলনা বিভাগে বিচারপতি জাহাঙ্গীর হোসেন, বরিশাল বিভাগে বিচারপতি জাফর আহমেদ, চট্রগ্রাম বিভাগে বিচারপতি কামরুল হোসেন মোল্লা, সিলেট বিভাগে বিচারপতি এস এম কুদ্দুস জামান, রংপুর বিভাগে বিচারপতি শাহেদ নুরউদ্দিন, ময়মনসিংহ বিভাগে বিচারপতি জাকির হোসেন ও রাজশাহী বিভাগে বিচারপতি মো. আখতারুজ্জামান অধস্তন আদালতের কার্যক্রম মনিটরিং করবেন। 

আর সব বিভাগে সংশ্লিষ্ট বিচারককে সাচিবিক সহায়তা দেবেন যথাক্রমে হাইকোর্টের ডেপুটি রেজিস্ট্রার আবদুস সালাম (ঢাকা), সহকারী রেজিস্ট্রার সানজিদা সারওয়ার (খুলনা), সুলতান সোহাগ উদ্দিন (বরিশাল), মিটফুল ইসলাম (বরিশাল), হারুন রেজা (সিলেট), রেজিস্ট্রার জেনারেলের একান্ত সচিব জীবরুল হাসান (রংপুর), সহকারী রেজিস্ট্রার হায়দার আলী (ময়মনসিংহ) ও ওমর হায়দার (রাজশাহী)।

সুপ্রিম কোর্ট সূত্রে জানা গেছে, অধস্তন আদালতের বিচারিক কার্যক্রমে গতি বাড়াতে এবং বিচারকসহ সংশ্লিষ্টদের জবাবদিহিতা নিশ্চিতে কাজ করবেন হাইকোর্টের এই বিচারপতিরা। প্রয়োজনে তারা অধস্তন আদালতের বিভিন্ন বিষয় প্রধান বিচারপতিকে অবহিত করবেন।