হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বৃহস্পতিবার প্রায় ৪ কেজি চোরাই স্বর্ণবারসহ বিমানের এক নিরাপত্তা কর্মীসহ দুই ব্যক্তিকে আটক করে তাদের থানায় সোপর্দ করেছে এপিবিএন পুলিশ। 

তারা হলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কর্মী খলিলুর রহমান ও যাত্রী কামাল উদ্দিন। বিমানবন্দরের ৯ নম্বর বোডিংব্রীজ এলাকায় যাত্রী কামাল উদ্দিনের কাছ থেকে ৩ কেজি ৪৮০ গ্রাম ওজনের (৩০টি স্বর্ণবার) নিয়ে নিজের হেফাজতে লুকিয়ে রাখেন বিমানের নিরাপত্তা বিভাগের কর্মী খলিলুর রহমান। এ ঘটনায় রাতে তাদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা করা হয়েছে।

পুলিশ জানায়, এসময় গোপন সংবাদের ভিত্তিতে তাকে চ্যালেঞ্জ করা হয়। তল্লাশি করে বিমান কর্মীর হেফাজত থেকে জব্দ করা হয় ওই স্বর্ণবার; যার বাজার মূল্য ২ কোটি ২৫ লাখ টাকা। 

এ ঘটনায় তাদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা করা হয়েছে। 

পুলিশ জানায়, তাদের মধ্যে ফেনী জেলার বাসিন্দা কামাল উদ্দিন এবং নোয়াখালী জেলার বাসিন্দা হলেন, বিমান কর্মী খলিলুর রহমান।

বিমানবন্দর আর্মড ব্যাটালিয়ন এপিবিএন পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. জিয়া উদ্দিন সমকালকে জানান, বৃহস্পতিবার রিয়াদ থেকে অবৈধ স্বর্ণবারের চালান বিমানের বিজি-৪০৪০ একটি ফ্লাইটে বহন করে বিকেল সাড়ে ৪টায় বিমানবন্দরে অবতরণ করেন যাত্রী কামাল উদ্দিন। 

এসময় শুল্ক ফাঁকি দেওয়ার লক্ষ্যে বিমানবন্দরের ৯ নম্বর বোর্ডিং ব্রীজ এলাকায় যাত্রী কামাল উদ্দিনের কাছ থেকে স্বর্ণবারগুলো নিজের হেফাজতে লুকিয়ে রাখেন নিরাপত্তা কর্মী খলিলুর রহমান। এসময় গোপন সংবাদের ভিত্তিতে তাদের চ্যালেঞ্জ করা হয়।