হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সোয়া দুই কোটি টাকার স্বর্ণবারসহ গ্রেপ্তার বিমানের নিরাপত্তাকর্মী খলিলুর রহমান ও যাত্রী কামাল উদ্দিনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুক্রবার তাদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালত দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানার পরিদর্শক (তদন্ত) কাজী কায়কোবাদ জানান, বৃহস্পতিবার বিমানবন্দরে প্রায় চার কেজি চোরাই স্বর্ণবারসহ আটকের পর খলিলুর রহমান ও কামাল উদ্দিনকে থানায় সোপর্দ করে বিমানবন্দর এপিবিএন। এ ঘটনায় তাদের বিরুদ্ধে স্বর্ণ চোরাচালান আইনে মামলা করেন বিমানবন্দর এপিবিএনের এক কর্মকর্তা।

পুলিশ জানায়, দু'জনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। মামলা তদন্তে এ স্বর্ণ পাচারে তাদের সঙ্গে আরও যাদের জড়িত থাকার প্রমাণ মিলবে তাদেরও গ্রেপ্তার করা হবে।

মামলা সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রিয়াদ থেকে তিন কেজি ৪৮০ গ্রাম ওজনের ৩০টি স্বর্ণবার বিমানের বিজি-৪০৪০ ফ্লাইটে বহন করে ঢাকায় অবতরণ করেন যাত্রী কামাল উদ্দিন। পরে বিমানবন্দরের ৯ নম্বর বোর্ডিং ব্রিজ এলাকায় ওই স্বর্ণগুলো নিজের হেফাজতে নেন বিমানকর্মী খলিলুর রহমান। এ সময় এপিবিএন সদস্যরা তাদের চ্যালেঞ্জ করেন।

বিমানবন্দর এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মো. জিয়া উদ্দিন জানান, জব্দ ৩০টি স্বর্ণবারের বাজারমূল্য দুই কোটি ২৫ লাখ টাকা।