স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের প্রথম ইংরেজি সংবাদ পাঠিকা পারভীন হোসেন মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন)। করোনায় আক্রান্ত্র হয়ে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার একটি হাসপাতালে গত ২৩ জানুয়ারি তিনি মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৯৩ বছর। তিনি দুই ছেলে ও চার মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ফ্লোরিডার একটি গোরস্থানে তাকে দাফন করা হয়েছে।

মুক্তিযুদ্ধের সময় পারভীন হোসেন ১৯৭১ সালের ২৫ মে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের প্রথম মহিলা ইংরেজি সংবাদ পাঠিকা হিসেবে দায়িত্ব পালন করেন।

স্বাধীন বাংলা বেতারকর্মী পরিষদের সাধারণ সম্পাদক শব্দ সৈনিক মনোয়ার হোসেন খান সমকালকে তার মৃত্যুর সংবাদ নিশ্চিত করেছেন। তিনি বলেন, পারভীন হোসেন ইংরেজি সংবাদ পাঠের মাধ্যমে দেশে-বিদেশে মুক্তিযুদ্ধের খবর পৌঁছে দিয়েছিলেন। মুক্তিযোদ্ধাদের সাহস যুগিয়েছিলেন। তিনিই ছিলেন দেশের প্রথম ইরেজি সংবাদ পাঠিকা।

পারভীন হোসেন উর্দু ও ইংরেজি ভাষায় সংবাদ পাঠ করতেন। তার স্বামী প্রখ্যাত ডাক্তার টি হোসেন ছিলেন মুজিবগনগর সরকারের স্বাস্থ্য বিভাগের সচিব। ২০১০ সালে স্বামীর মৃত্যুর পর তিনি যুক্তরাষ্ট্রে চলে যান। তার মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছে স্বাধীন বাংলা বেতার কর্মী পরিষদ।