রাজধানীর উত্তরা এলাকার একটি বায়িং হাউস ব্যবসায়ীর আমন্ত্রণে ঢাকায় এসে কারাগারে স্থান হয়েছে বতসোয়ানার নাগরিক লেসেডি মোলাপিসি নামে এক বিদেশিনীর। তিনদিনের রিমান্ড শেষে শুক্রবার তাকে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়।

সংশ্নিষ্ট পুলিশ জানিয়েছে, উত্তরার মেহেরাফ ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মুহিবুল ইসলাম মাসুদ ওই নারীকে বাংলাদেশে আসার আমন্ত্রণ জানিয়েছিলেন। তার আমন্ত্রণে গত ২৩ জানুযারি দোহা থেকে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছেন লেসেডি। এসময় গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দরে তল্লাশি করে ওই বিদেশিনীর হেফাজত থেকে প্রায় সোয়া তিন কেজি (৩.১৪৫ গ্রাম) হেরোইন জব্দ করা হয়। তাকে আটক করে ঢাকা কাস্টমস হাউজ কর্তৃপক্ষ।

এ ঘটনায় কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. ফিরোজ ইসলাম বাদী হয়ে তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় ওইদিন রাতেই মাদকদ্রব্য আইনে একটি মামলা করেন। এ মামলায় তিনদিনের রিমান্ডে নেওয়া হয় তাকে।

মামলার তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানার এস আই জাহাঙ্গীর আলম সমকালকে জানান, একই মামলায় রাজধানীর উত্তরা এলকায় থেকে গ্রেপ্তার করা হয় ব্যবসায়ী মুহিবুল ইসলাম মাসুদকে। আদালতের দেওয়া দুইদিনের রিমান্ডে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। শনিবার রিমান্ড শেষে তাকেও হাজির করা হলে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।