সংযুক্ত আরব আমিরাতের উপ প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী লে. জেনারেল শেখ জায়েদ আল নাহিয়ানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

বুধবার স্থানীয় সময় দুপুর ১২টায় দুবাই এক্সপোর একটি ভেন্যুতে ঘণ্টাব্যা পী এ বৈঠক অনুষ্ঠিত হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা শরীফ মাহমুদ অপুর পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আলোচনাকালে দুই নেতা বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের সম্পর্ক নিয়ে আলোকপাত করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের দ্রুত অগ্রগতির প্রশংসা করেন শেখ জায়েদ আল নাহিয়ান। তিনি বাংলাদেশের দক্ষ জনশক্তিরও ভূয়সী প্রশংসা করেন। ব্যংবসা ও বিনিয়োগ বাড়ানোর প্রত্যায় ব্যিক্ত করেন তিনি। বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের পারস্পরিক সম্পর্ক বৃদ্ধি ও উন্নয়নে দুই দেশ একত্রে কাজ করবে বলে জানান। 

এতে আরও বলা হয়, শেখ জায়েদ আল নাহিয়ানকে বাংলাদেশ ভ্রমণের আমন্ত্রণ জানানো হলে তিনি তা গ্রহণ করেন এবং দুই দেশের সুবিধাজনক সময়ে ভ্রমণ করবেন বলে জানান। বৈঠক শেষে দুই নেতা দুবাই এক্সপোতে বাংলাদেশ প্যা ভিলিয়ন পরিদর্শন করেন।

পরবর্তীতে সন্ধ্যায় দুবাইয়ের একটি হোটেলে সংযুক্ত আরব আমিরাতের ট্রেড এবং ইকোনমিক মিনিস্টার এবং ইন্টারপোলের প্রেসিডেন্ট মেজর জেনারেল ড. আহমেদ নাছের আল রাইছি স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। 

বৈঠকে বাংলাদেশ ইমিগ্রেশন এবং পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল আইয়ূব চৌধুরী, সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব মো. আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী ও সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর উপস্থিত ছিলেন।