সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ মালদ্বীপ সফরের শেষ দিনে বুধবার দেশটির ন্যাশনাল ডিফেন্স ফোর্সের (এমএনডিএফ) সদর দপ্তরে দেশটির প্রতিরক্ষামন্ত্রী মারিয়া আহমেদ দিদি ও চিফ অব ডিফেন্স ফোর্স মেজর জেনারেল আবদুল্লাহ শামালের সঙ্গে পৃথক বৈঠক করেছেন।

এমএনডিএফ সদর দপ্তরে পৌঁছালে সেনাবাহিনী প্রধানকে গার্ড অব অনার প্রদান করা হয়। এ সময় মালদ্বীপের প্রতিরক্ষামন্ত্রী ও চিফ অব ডিফেন্স ফোর্সসহ ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা তাকে অভ্যর্থনা জানান।

মালদ্বীপের প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকে উভয় দেশের মধ্যে সেনাবাহিনীর সহযোগিতার বিষয়ে আলোচনা হয়। পরে চিফ অব ডিফেন্স ফোর্স মেজর জেনারেল আবদুল্লাহ শামালের সঙ্গে সাক্ষাতে দুই দেশের সেনাবাহিনীর স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে পারস্পরিক সহযোগিতার লক্ষ্যে আলোচনা করেন সেনাপ্রধান।

জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ চিফ অব ডিফেন্স ফোর্স এবং ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় বাংলাদেশ সেনাবাহিনীর প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। এ ছাড়াও তিনি মালদ্বীপ ন্যাশনাল ডিফেন্স ফোর্সের উপস্থিত সব অফিসার এবং জেসিওর সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেন।

রাতে মালদ্বীপের চিফ অব ডিফেন্স ফোর্সের আমন্ত্রণে সেনাপ্রধানের সম্মানে আয়োজিত নৈশভোজে প্রতিনিধি দলসহ যোগ দেন জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

মালদ্বীপে সেনাপ্রধানের এই সফরের মধ্য দিয়ে উভয় দেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এবং সহযোগিতার বন্ধন আরও সুদৃঢ় হবে বলে আশা করা যায়। আইএসপিআর।