সেনাবাহিনীর কোর অব সিগন্যালসের দশম 'কর্নেল কমান্ড্যান্ট' হিসেবে অভিষিক্ত হলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। যশোর সেনানিবাসে সিগন্যাল ট্রেনিং সেন্টার অ্যান্ড স্কুলের প্যারেড গ্রাউন্ডে মঙ্গলবার সামরিক রীতি ও ঐতিহ্য মেনে এ অভিষেক অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধানকে গৌরবমণ্ডিত কর্নেল কমান্ড্যান্ট র‌্যাঙ্ক-ব্যাজ পরিয়ে দেন কোর অব সিগন্যালসের জ্যেষ্ঠতম অধিনায়ক এবং মাস্টার ওয়ারেন্ট অফিসার। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে প্যারেড স্কয়ারে পৌঁছলে সেনাবাহিনী প্রধানকে আনুষ্ঠানিক অভিবাদন জানানো হয়। কোর অব সিগন্যালসের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করে। এ অনুষ্ঠানের মধ্য দিয়ে সেনাবাহিনী প্রধান কর্নেল কমান্ড্যান্ট হিসেবে ঐতিহ্যবাহী সামরিক নীতি অনুযায়ী কোর অব সিগন্যালসের অভিভাবকের দায়িত্ব গ্রহণ করেন। অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান নির্দেশনামূলক বক্তব্য দেন।

বক্তব্যের শুরুতেই তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি আধুনিক যোগাযোগ, যোগাযোগ নিরাপত্তা, তথ্যপ্রযুক্তির উন্নয়ন ও গবেষণার ওপর গুরুত্বারোপ করে সিগন্যাল কোরের সব সদস্যকে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাওয়ার দিকনির্দেশনা দেন।