পঁচাত্তরের পনের আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর ঘাতকচক্র এখনও নানা ষড়যন্ত্র করে যাচ্ছে বলে হুশিয়ার করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

তিনি বলেন, ‘যারা বঙ্গবন্ধুকে এখনও জাতির পিতা বলে মানতে পারে না, তারা চুপ করে বসে থাকতে পারে না।’

আনিসুল হক বলেন, ‘আসল ষড়যন্ত্র ছিল, বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে বাংলাদেশকে হত্যা করা। এই ষড়যন্ত্র কিন্তু এখনও চলছে। হয়তো এখন আর সেটা করা যাবে না। যারা বাংলাদেশের স্বাধীনতার শত্রু, যারা আমাদের মুক্তিযুদ্ধের চেতনা বিশ্বাস করে না, যারা বঙ্গবন্ধুকে এখনও জাতির পিতা বলে মানতে পারে না। তাদের বিষয়ে সব সময় সজাগ থাকতে হবে।’

নতুন প্রজন্ম যেন বঙ্গবন্ধু সম্পর্কে আরও ভালোভাবে জানতে পারে সেজন্য প্রতিটি প্রতিষ্ঠানে আলাদা বুক কর্নার তৈরি করে দিতে হবে বলে নির্দেশ দেন আইনমন্ত্রী আনিসুল হক।

বুধবার সচিবালয়ে আইন মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগ আয়োজিত 'বঙ্গবন্ধুর জীবন, কর্ম ও আইনি ভাবনা' শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব মো. মইনুল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের অতিরিক্ত সচিব হুমায়ুন ফরহাদ, যুগ্ম সচিব কাজী আরিফুজ্জামান, যুগ্ম সচিব মোছা. জান্নাতুল ফেরদৌস, উপসচিব গাজী কালিমুল্লাহ প্রমুখ বঙ্গবন্ধুর জীবন, কর্ম ও আইনি ভাবনা বিষয়ক বক্তৃতা করেন। এ সময় মন্ত্রণালয়ের সর্বস্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।