ব্র্যাক ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ভিনসেন্ট চ্যাং এবং ইউনিভার্সিটি অফ লিংকনের ভাইস-চ্যান্সেলর প্রফেসর নিল জাস্টার নিজ প্রতিষ্ঠানের পক্ষে একাডেমিক সহযোগিতামূলক চুক্তি স্বাক্ষর করেছেন।

প্রফেসর ভিনসেন্ট চ্যাংয়ের লিংকন ইউনিভার্সিটি সফরকালে এই চুক্তি স্বাক্ষরিত হয়। এর ফলে, ব্র্যাকের ব্যাচেলরস অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন ডিগ্রি শুরু করা শিক্ষার্থীরা বৃত্তিসহ লিংকন ইউনিভার্সিটিতে ডিগ্রি শেষ করতে পারবেন।

চুক্তি অনুযায়ী, যৌথ গবেষণা ও পাবলিকেশন্স-এর অগ্রগতি, দুটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী এবং প্রশাসনিক কর্মকর্তাদের মধ্যে দক্ষতা বিনিময় এবং যৌথভাবে পিএইচডি ডিগ্রি তত্ত্বাবধায়ন করার ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় দুটি একে অপরকে সহায়তা করবে। ব্র্যাক বিজনেস স্কুলের শিক্ষকদের সহায়তাও করবে ইউনিভার্সিটি অফ লিংকন।

ব্র্যাক ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর প্রফেসর চ্যাং তার সফর ও চুক্তিকে প্রতিষ্ঠানটির জন্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে অভিহিত করেছেন। ব্র্যাক ইউনিভার্সিটি সম্প্রতি যুক্তরাজ্যের কেন্ট ইউনিভার্সিটি এবং যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া নর্থস্টেট ইউনিভার্সিটির সঙ্গেও একাডেমিক সহযোগিতা চুক্তি স্বাক্ষর করেছে।

এছাড় প্রফেসর চ্যাং মার্কিন যুক্তরাষ্ট্রের প্রিন্সটন ইউনিভার্সিটি সফর করেছেন। সফরকালে বিশ্ববিদ্যালয়টির প্রেসিডেন্ট ক্রিস্টোফার আইসগ্রাবার ও ঊর্ধ্বতন একাডেমিক কর্মকর্তাদের সঙ্গে সহযোগিতার সম্ভাবনা নিয়ে আলোচনা করেছেন। সংবাদ বিজ্ঞপ্তি