কক্সবাজারের টেকনাফে বিজিবির টহল দল অভিযান চালিয়ে ২ দশমিক ৮ কেজি ক্রিস্টাল মেথ আইস ও ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে। উদ্ধারকৃত মাদকের মূল্য প্রায় ১৫ কোটি টাকা বলে বিজিবি কর্মকর্তারা জানিয়েছেন। 

টেকনাফে বিজিবি-২ ব্যাটেলিয়নের অধিনায়ক লে.কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, গোপন সূত্রে মাদক পাচারের খবর পেয়ে ব্যাটালিয়নের দুটি টহল দল বৃহস্পতিবার ভোর রাতে হ্নীলা ইউনিয়নের খড়েরদ্বীপ এলাকায় অভিযান চালায়। একপর্যায়ে সন্দেহজনক দুই ব্যক্তিকে আটক করতে সক্ষম হয় বিজিবি। 

তাদের তাৎক্ষণিক জিজ্ঞাসাবাদ করে একটি স্থানে মাটির নিচে লুকানো অবস্থায় ৮০০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে বিজিবি দল। পরে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হলে আটক ব্যাক্তিরা ওই স্থানে আরো মাদক লুকিয়ে রাখার কথা স্বীকার করে। এরপর আটক ব্যাক্তিদের নিয়ে সকালে ফের অভিযানে যায় বিজিবি। 

আটক ব্যক্তিদের দেওয়া তথ্যমতে বিজিবি আরও এক কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করে। এই ঘটনায় আটক ব্যক্তিরা হচ্ছেন আবদুর রহিম ও আবদুল মোতালেব। তারা দুই জনই টেকনাফের হ্নীলা এলাকার বাসিন্দা। 

বিজিবি অধিনায়ক জানান, ২ ব্যাটালিয়নের অপর একটি দল বৃহস্পতিবার ভোরে শাহপরীর দ্বীপ জালিয়া পাড়া এলাকায় অভিযান চালিয়ে ১ কেজি ৫০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং মিয়ানমারের মুদ্রা ১০ লাখ ৪০ হাজার কিয়াত উদ্ধার করেছে। নাফ নদীর তীরে পরিত্যক্ত অবস্থায় এই মাদক উদ্ধার হয়েছে।

বিজিবি কর্মকর্তা বলেন, দুটি পৃথক অভিযানে উদ্ধারকৃত মাদকের মূল্য ১৫ কোটি ১৫ লাখ টাকা। এই ঘটনায় টেকনাফ থানায় মামলা দায়ের করে আটক ব্যাক্তিদের থানায় হস্তান্তর করা হয়েছে।