মাল্টিপ্লেয়ার অনলাইন ব্যাটল এরিনা গেইম ‘এরিনা অব ভ্যালর এআইসি সাউথ এশিয়া কোয়ালিফায়ার্স-২০২২’ এর আয়োজন সফলভাবে সম্পন্ন করেছে বাংলাদেশ।

বাংলাদেশ, পাকিস্তান, মিয়ানমার ও কম্বোডিয়া থেকে আঞ্চলিক পর্যায়ে বিজয়ী দলগুলো টুর্নামেন্টের চূড়ান্ত প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করেছে৷

সম্প্রতি ঢাকার পূর্বাচল এক্সপ্রেস হাইওয়েতে অবস্থিত আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। গ্র্যান্ড ফাইনালের বিজয়ী দল সামনে বিশ্ব পর্যায়ে এরিনা অফ ভ্যালর খেলার সুযোগ লাভ করবে।

উল্লেখ্য, এবারে এশিয়ান গেইমস ২০২২ অনুষ্ঠিত হবে চায়নায়। এরিনা অফ ভ্যালর এখানে একটি মেডেল ইভেন্ট হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে।

প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই ফাইনাল ইভেন্টে বাংলাদেশ থেকে চারটি, পাকিস্তান থেকে দুটি এবং মিয়ানমার ও কম্বোডিয়া থেকে একটি করে টিম অংশগ্রহণ করে।

চূড়ান্ত প্লে-অফে মিয়ানমারের ‘স্টারি হোপ’ টিম চ্যাম্পিয়ন হয়েছে এবং প্রথম রানার আপ হয়েছে বাংলাদেশের টিম ‘মার্টার্স ব্রুট ফোর্স ডিমেনটরস’।

এই টুর্নামেন্টে উপস্থিতি ছিল অনেক তারকার। এসেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, তাহসান খান, মোহাম্মদ আশরাফুল, মুমতাহিনা টয়া এবং সৈয়দ জামান শাওন। 

এরিনা অফ ভ্যালর বাংলাদেশ-এর কান্ট্রি হেড কাজী আরাফাত হোসেইন বলেন, 'সাউথ এশিয়া পর্যায়ের এত বড় একটি আন্তর্জাতিক ই-স্পোর্টস টুর্নামেন্ট আয়োজন করতে পেরে আমরা খুবই গর্বিত ও আনন্দিত। এই অত্যন্ত প্রতিদ্বন্দ্বিতামূলক এরিনা অফ ভ্যালর প্লে-অফের প্রতি বিশ্বব্যাপী গেইমারদের বেশ আগ্রহ রয়েছে এবং আমরা আশা করছি যে আমরা এই টুর্নামেন্টে বাংলাদেশ থেকে বিজয়ী যে দলগুলো আছে, তাদেরকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যেতে পারব।' সংবাদ বিজ্ঞপ্তি

বিষয় : ‘এরিনা অব ভ্যালর এআইসি সাউথ এশিয়া কোয়ালিফায়ার্স-২০২২’ এশিয়ান গেইমস

মন্তব্য করুন