রাঙামাটির কাউখালীতে অবৈধভাবে পাহাড় কেটে বাড়ির দেয়াল নির্মাণের সময় মাটিচাপা পড়ে দুই শ্রমিক নিহত হয়েছেন। শুক্রবার উপজেলার বেতবুনিয়া মডেল ইউনিয়নের মাইল্যাছোলা এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন মো. পেয়ারু ও সুকল বড়ূয়া।

জানা গেছে, স্থানীয় সাধন বড়ূয়া (মাস্টার) তার বাড়ির পাশের পাহাড় আগেই অবৈধভাবে কেটেছিলেন। সেখানে পাহাড়ঘেঁষে গতকাল সকালে দেয়াল নির্মাণ করা হচ্ছিল। এক পর্যায়ে হঠাৎ করে কাটা অংশে পাহাড় ধসে পড়ে। এতে মাটিচাপা পড়েন দুই শ্রমিক। খবর পেয়ে স্থানীয় লোকজন ছুটে গিয়ে তাদের উদ্ধার করেন। তবে এর আগেই দুই শ্রমিকের মৃত্যু হয়। এলাকাবাসীর কাছ থেকে তথ্য পেয়ে বেতবুনিয়া পুলিশ ফাঁড়ির সদস্যরা লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাঙামাটি জেনারেল হাসপাতালে পাঠায়। ঘটনার পরপরই গা-ঢাকা দিয়েছেন অভিযুক্ত বাড়ির মালিক সাধন।

এলাকাবাসীর অভিযোগ, ময়নাতদন্তসহ সার্বিক কার্যক্রম গোপনীয়তার সঙ্গে করার চেষ্টা করছেন স্থানীয় জনপ্রতিনিধিরা। তারা নিহতদের পরিবারের লোকদের বাইরের কারও সঙ্গে যোগাযোগ করতে দিচ্ছেন না। এভাবে ঘটনাটি ধামাচাপা দেওয়ার পাঁয়তারা হচ্ছে।

কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম শহিদুল ইসলাম বলেন, নিহত শ্রমিকদের পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।