রাজধানীর নিউমার্কেটে চলমান সংঘর্ষে ঢাকা কলেজের শিক্ষার্থীদের প্রতি সংহতি জানিয়ে নীলক্ষেত মোড়ে অবস্থান নিয়েছেন ইডেন কলেজের ছাত্রীরা। মঙ্গলবার দুপুরে ইডেন কলেজ থেকে বের হয়ে নিউমার্কেটের দুই নম্বর গেট থেকে ঘুরে নীলক্ষেত মোড়ে এসে অবস্থান নেন তারা।

তাদের বক্তব্য, নিউমার্কটের ব্যবসায়ীরা শিক্ষার্থীদের ওপর এভাবে হামলা চালাতে পারে না। তারা প্রায়ই শিক্ষার্থীদের সঙ্গে এমন আচরণ করে। ইডেনের ছাত্রীদেরও তারা হয়রানি করে। বিভিন্ন সময় তাদের নিয়ে আপত্তিকর মন্তব্য করা হয় বলেও অভিযোগ ছাত্রীদের। 


নিউমার্কেট এলাকায় দোকান মালিক-শ্রমিক ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ এখনও চলছে। থেমে থেমে হামলা হচ্ছে। কখনও ব্যবসায়ীরা হামলা করছেন, কখনও শিক্ষার্থীরা। সোমবার মধ্যরাত থেকে শুরু হওয়া এই সংঘাতে এখন পর্যন্ত শতাধিক আহত হয়েছেন বলে জানা গেছে।


নিউমার্কেটের এই ঘটনায় ধানমন্ডি-২ থেকে নীলক্ষেত পর্যন্ত থমথমে পরিস্থিতি বিরাজ করছে। দোকানপাট সব বন্ধ। গাড়ি চলাচল নেই একেবারেই। থেমে থেমে হামলা হচ্ছে। নিউমার্কেটের দিকে অবস্থান নিয়েছেন ব্যবসায়ীরা। ঢাকা কলেজের ছাত্রদের একটি অংশ কলেজের ছাদে, আরেকটি অংশ চন্দ্রিমা মার্কেটের সামনে অবস্থান নিয়েছে।

ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। সংঘাত থামাতে টিয়ার গ্যাস ও জলকামান ব্যবহার করছেন তারা।