ম্যাগাজিন অনুষ্ঠান 'ইত্যাদি'র পাশাপাশি প্রতি ঈদে একটি করে নাটক নির্মাণ করেন নন্দিত নির্মাতা হানিফ সংকেত। তারই ধারাবাহিকতায় এবারের ঈদের জন্য তিনি নির্মাণ করেছেন নাটক 'ধন্য জনের অন্য মন'।

এর কাহিনি গড়ে উঠেছে গ্রামের একজন মেম্বারকে কেন্দ্র করে, যার প্রশংসায় পঞ্চমুখ পুরো গ্রাম। ভালো মানুষ এবং গরিবের বন্ধু হিসেবে সুখ্যাতি রয়েছে তার। তাই গ্রামে কোনো কিছু হলেই চারদিকে তাকে নিয়ে ধন্য ধন্য পড়ে যায়। কেবল প্রতিবাদী ছোট ভাই আর সহজ-সরল স্ত্রীর চোখে ধরা পড়ে মেম্বারের ভিন্নরূপ।

নির্মাতা বলেন, 'সবাই দেখে আদর্শ তার, করেন বড় ন্যায্য বিচার, ঘরের লোকই দেখে শুধু, ধন্য জনের অন্য মন'- এই প্রতিপাদ্য নিয়ে কাহিনি রচনা ও নাটকটি নির্মাণ করা হয়েছে।

এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, জাকিয়া বারী মম, মীর সাব্বির, সারিকা সাবরিন, জামিলুর রহমান শাখা, সোলায়মান খোকা, সুভাশিস ভৌমিক, শিরিন আলম, তারিক স্বপন, সুজাত শিমুলসহ অনেকে।

ঈদের দিন রাত ৮টা ৪৫ মিনিটে নাটকটি এটিএন বাংলায় প্রচার হবে। নাটকের পাশাপাশি আসছে ঈদে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে একযোগে প্রচার হবে নন্দিত এই নির্মাতার গ্রন্থনা, উপস্থাপনা ও পরিচালনায় ম্যাগাজিন অনুষ্ঠান 'ইত্যাদি'। বর্ণাঢ্য সব আয়োজন নিয়ে সাজানো এই ম্যাগাজিন অনুষ্ঠান দেখা যাবে ঈদের পরদিন রাত ৮টার বাংলা সংবাদের পর।