আতঙ্কে কাটছে রাত। ঘুম আসছে না। দম আটকে আসছে বারবার। ইনস্টাগ্রামে অকপটে নিজের মানসিক অবসাদের কথা জানালেন সকলের সঙ্গে। কেবল তাই নয়, তার অনুরাগীদের প্রশ্ন করলেন, তাদেরও এমন প্যানিক অ্যাটাক হয় কি-না? 

দীর্ঘ সময় ধরে স্নান করলে মানসিকভাবে সুস্থ বোধ করেন তিনি। তাই স্নান করে এসে ভেজা চুলে ঘরের জামা পরে একটি ছবি পোস্ট করলেন বলিউড সুপারস্টার আমির খান এবং রীনা দত্তের মেয়ে ইরা। সঙ্গে দীর্ঘ লেখা লিখলেন।

ইরা লিখেছেন, ‘প্যানিক এবং প্যানিক অ্যাটাক ভিন্ন। অ্যাংজাইটি এবং অ্যাংজাইটি অ্যাটাক ভিন্ন। আমার এখন অ্যাটাক হচ্ছে। এটা আগের বারের থেকে একেবারে আলাদা। আমার মনোরোগ বিশেষজ্ঞকে জানিয়েছি। আগে যেটা মাসে দু-একবার হতো, তা এখন রোজ হচ্ছে। বিশেষ করে রাতে। তাই ঘুম হচ্ছে না। বুক ধড়ফড় করছে। দম বন্ধ হয়ে আসছে। মাঝে মাঝেই কেঁদে উঠছি। মনে হচ্ছে, খুব খারাপ কিছু একটা ঘটবে। ভীষণ আতঙ্ক হচ্ছে।’

ইরা আরও লিখেছেন, ‘আমি ঘুমোতে চাই!’ যখন অ্যাটাক শুরু হয়, সেটি বাড়তেই থাকে। নিজের সঙ্গে কথা বলার চেষ্টা করেন ইরা। কীজন্য আতঙ্ক হচ্ছে, তার কারণ খোঁজারও চেষ্টা করেন।

মানসিক স্বাস্থ্য নিয়ে বরাবরই সচেতন ইরা। সচেতনতার উদ্দেশ্যে স্বেচ্ছাসেবী সংস্থা ‘অগৎসু ফাউন্ডেশন’ তৈরি করেছেন তিনি। ইনস্টাগ্রামে লাইভ ভিডিওর মাধ্যমে অনেকবার ভক্তদের সাহায্য করেছেন তিনি। শুধু তাই নয়, নিজের মানসিক অবসাদ নিয়ে খোলামেলা কথা বলেছেন নেটমাধ্যমে। একইসঙ্গে ভক্তদের নিজেদের মনের যত্ন নেওয়ার পরামর্শও দিয়েছেন।