বাগেরহাটের জেলার মোড়েলগঞ্জ উপজেলার জাফর জোয়াদ্দার হত্যা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি বেলাল ফরাজীকে ১৯ বছর পর গ্রেপ্তার করেছে খুলনার র‌্যাব-৬। সোমবার রাতে কুমিল্লা জেলার দাউদকান্দি এলাকা থেকে গ্রেপ্তার করে মঙ্গলবার তাকে খুলনায় নিয়ে আসা হয়।

র‌্যাব-৬ এর অধিনায়ক লে. কর্নেল মো. মোস্তাক আহমেদ জানান, ২০০৩ সালের ১৫ জুলাই পূর্ব শত্রুতার জেরে বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ থানা এলাকায় বেলাল ফরাজী ও তার সহযোগীরা জাফর জোয়াদ্দারকে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় তার স্ত্রী বাদী হয়ে পরদিন মোড়েলগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। বিচার শেষে ২০১৪ সালের ২৬ জুন আদালত বেলাল ফরাজীকে ফাঁসির আদেশসহ অন্য আসামিদের বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন।

বিষয়টি র‌্যাব-৬ এর নজরে আসলে তারা গোয়েন্দা তৎপরতা শুরু করে। এরই ধারাবাহিকতায় ৯ মে র‌্যাব গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, আসামি বেলাল ফরাজী কুমিল্লা জেলার দাউদকান্দি থাকা এলাকায় আত্মগোপনে আছেন। এরপর সোমবার রাতে তাকে গ্রেপ্তার করা হয। গ্রেপ্তার বেলাল মোড়েলগঞ্জের পবূ বহরবুনিয়া গ্রামের মৃত আবদুল মজিদ ফরাজীর ছেলে।

র‌্যাব-৬ এর অধিনায়ক জানান, বেলাল ফরাজী মামলা হওয়ার পর থেকে নিজের নাম পরিবর্তন করে চট্টগ্রাম জেলার মীরেরসরাই থানা ও কুমিল্লার দাউদকান্দি থানা এলাকায় দীর্ঘ ১৯ বছরের অধিক সময় দুলাল মিস্ত্রি নামে আত্মগোপন করে ছিলেন। রায় ঘোষণার পরও সে গ্রেপ্তার হয়নি। তাকে মোড়েলগঞ্জ থানায় হস্তান্তর করা হবে।