লালমনিরহাটে তিস্তা নদীতে ধরা পড়া ১৭ কেজি ওজনের একটি বোয়াল মাছ বিক্রি হয়েছে ১৭ হাজার ৬০০ টাকায়। সোমবার (১৬ মে) সকালে হাতীবান্ধা উপজেলার পাটিকাপাড়া ইউনিয়নের ঘুণ্টির বাজারের পাশে তিস্তা নদীতে জেলেদের জালে বোয়াল মাছটি ধরা পড়ে। মাছটি ধরা পড়ার পড়েই স্থানীয় ঘুণ্টির বাজারে নিয়ে গেলে উৎসুক জনতা সেটি দেখার জন্য ভিড় জমায়। পরে মাছটি ওজন করলে জেলে দেখতে পান ১৭ কেজি।

তিস্তা পাড়ের মফিজুল ইসলাম জানান, কয়েকদিনের টানা বৃষ্টির ফলে তিস্তা নদীর পানি কিছুটা বৃদ্ধি হয়েছে। যার ফলে সেখানকার জেলেরা মাছ ধরতে যান নদীতে। ভোর থেকে ইলিশসহ অনেক ধরনের মাছ ধরলেও হঠাৎ ১৭ কেজির বোয়াল মাছটি ধরা পড়ে তাদের জালে। পরে সেটি স্থানীয় বাজারে নিয়ে যান জেলেরা। ওই সময় ১৭ কেজি মাছটি ১৭ হাজার ৬০০ টাকায় বিক্রি করেন জেলেরা।

জেলে সাজু মিয়া জানান, কয়েকদিন থেকে তিস্তা নদীতে প্রচুর মাছ পাচ্ছি আমরা। এখানে আমরা ইলিশ মাছের দেখাও পাচ্ছি। এর আগে এখানে এত মাছ পাওয়া যেত না। তাই অনেকদিন পরে হলেও তিস্তা পাড়ে জেলেদের মুখে হাসি ফিরে এসেছে। স্থানীয় বাজারে মাছটি নিয়ে গেলে মফিজুলসহ মাছটি ১৭ হাজার ৬০০ টাকা কিনে ভাগাভাগি করে নেন বলেও জেলে জানান।

ঘুণ্টির বাজারের দোকান মালিক সমিতির সদস্য মফিজুল ইসলাম বলেন, বোয়াল মাছটি জেলে সাজু মিয়ার কাছ থেকে ১৭ হাজার ৬০০ টাকায় কিনে ১৫ জন মিলে ভাগাভাগি করে নিয়েছি।