হোটেলে ঢুকে খুব আরাম করে মাছ-ভাত খেল এক বানর। বানরের মাছ-ভাত খাওয়ার সেই ভিডিওটি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ঘটনাটি ঘটেছে সোমবার দুপুরে ভারতের বাঁকুড়ার একটি হোটেলে। 

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে, বাঁকুড়ার দুর্গাপুর রাজ্য সড়কের পাশে বড়জোড়া ব্লকের বাঁধকানা এলাকার একটি লাইন হোটেলে আচমকা ঢুকে পড়ে একটি বানর। হোটেলে বানর ঢুকতেই ক্রেতাদের একাংশ আতঙ্কে হোটেলের বাইরে চলে যান। হোটেলের কর্মীরা আতঙ্কিত হয়ে পড়েন। এরপর ক্রেতাদের ফেলে যাওয়া খাবার খেতে শুরু করে বানরটি। 

স্থানীয়দের দাবি, ভাত-তরকারি সাবাড় করার পাশাপাশি বানরটি মাছও খেয়েছে। মধ্যাহ্নভোজ সারার এমন বিরল দৃশ্য ক্যামেরাবন্দি করেন অনেকেই। দ্রুত তা ছড়িয়েও পড়ে নেটমাধ্যমে। প্রত্যক্ষদর্শীদের দাবি, বঁদরটি ক্ষুধার্ত ছিল। তাই সুযোগ মতো হোটেলে ঢুকে পড়েছিল।

স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার দুপুরে মাছ-ভাত খাওয়ার পরও হোটেল ছাড়তে চায়নি বানরটি। শেষে হোটেল মালিক খবর দেন বন দফতরে। বনকর্মীরা ঘটনাস্থলে গিয়ে বানরটিকে ধরার চেষ্টা করেন। কিন্তু কখনও সে হোটেলের রান্নাঘরে লুকিয়ে পড়ে। কখনও হোটেলের চালে উঠে ভেংচি কাটতে শুরু করে। ঘণ্টা দুই এভাবে বনকর্মীদের নাকানিচোবানি খাওয়ানোর পর অবশেষে বনকর্মীদের জালে ধরা দেয় ‘খাদ্যরসিক’ ওই বানরটি। বন দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, স্বাস্থ্যপরীক্ষার পর বানরটিকে জঙ্গলে ছেড়ে দেওয়া হবে।