ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উত্তরা জোনাল টিম বেশকিছু চোরাই মোবাইল ফোন উদ্ধার এবং চোর চক্রের আটজনকে গ্রেপ্তার করেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাতে পুলিশ জানিয়েছে, চোরাই ফোনগুলো তিন হাত ঘুরে ক্রেতার কাছে বিক্রি হয়।

বুধবার দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এর আগে সোমবার ধারাবাহিক অভিযানে রাজধানীর উত্তরা পশ্চিম থানাধীন বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- মনির হোসেন (২৮), মোতাহার হোসেন (৫৫), সুরুজ হোসেন (২২), মো. শাহজালাল (২৩), মেহেদী হাসান (২০), কুমার সানি (২৫), মো. হৃদয় (২৫) ও শামীম ওসমান (১৯)। অভিযানে তাদের কাছ থেকে ১৫৮টি মোবাইল সেট ও  একটি ল্যাপটপ এবং নগদ এক লাখ ১৮ হাজার টাকা জব্দ করা হয়। 

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার বলেন, গত ২৯ এপ্রিল এক ব্যক্তি উত্তরা ১০ নম্বর সেক্টর কেন্দ্রীয় জামে মসজিদে নামাজ পড়তে গেলে অযুখানা থেকে তার মোবাইল ফোন চুরি হয়। এ ঘটনায় গত ১৬ মে উত্তরা পশ্চিম থানায় মামলা হয়। ডিবি উত্তরা বিভাগের উত্তরা জোনাল টিম ঘটনাটির ছায়া তদন্ত শুরু করে। একপর্যায়ে তারা চুরিতে জড়িতদের গ্রেপ্তার করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা ঢাকা শহরের বিভিন্ন স্থানে মোবাইল ফোন চুরির কথা স্বীকার করেছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় একটি মামলা হয়েছে।