বাংলাদেশ দলে আরেকটি ইনজুরির ধাক্কা লেগেছে। পেসার শরিফুল ইসলামের পর ইনজুরি নিয়ে শ্রীলঙ্কা সিরিজি থেকে ছিটকে গেছেন ডানহাতি অফ স্পিনার নাঈম হাসান। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।  

শুধু শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টে নয় নাঈম ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও অনিশ্চিত। কারণ আঙুলের ইনজুরিতে তিন থেকে চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তার। এর আগে হাতের হাড়ে চিড় ধরা পড়ায় তিন থেকে চার সপ্তাহর জন্য মাঠের বাইরে চলে গেছেন শরিফুল। 

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট চলাকালীন নিজের বলে ক্যাচ নিতে গিয়ে ডানহাতের মধ্য আঙুলে আঘাত পান নাঈম। এক্স রে করে তার ওই আঙুলে চিড় ধরা পড়েছে। তার ইনজুরিতে ঢাকা টেস্টে স্পিন আক্রমণ সাজানো নিয়ে বিপাকে পড়তে হবে টিম ম্যানেজমেন্টের। 

শ্রীলঙ্কা সিরিজের দল ঘোষণার পর ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) ম্যাচে ক্যাচ নিতে গিয়ে আঙুল ফেঁটে যায় টেস্ট দলের স্পিন অলরাউন্ডর  মেহেদি মিরাজের। তার জায়গায় দলে নেওয়া হয় নাঈমকে। চট্টগ্রাম টেস্টে তিনি ছিলেন দলের সেরা বোলার। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ৬ উইকেট নেওয়ায় ম্যাচের মোস্ট ভেল্যুয়েবল ক্রিকেটারের পুরস্কারও পেয়েছেন।