রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শুরু হবে আগামী ২৫ মে বুধবার থেকে। ওই দিন দুপুর ১২টা থেকে প্রাথমিক আবেদন শুরু হয়ে চলবে ৯ জুন রাত ১২টা পর্যন্ত।

প্রাথমিক আবেদনকারী শিক্ষার্থীদের মধ্য থেকে প্রতি ইউনিটে ৭২ হাজার শিক্ষার্থী চূড়ান্ত আবেদন অর্থাৎ ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ পাবেন। এরই মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ভর্তি পরীক্ষা-সংক্রান্ত যাবতীয় নির্দেশনা প্রকাশ করা হয়েছে। ৫৫ টাকা দিয়ে শিক্ষার্থীদের প্রাথমিক আবেদন করতে হবে। এই বছর মানবিক ও বিজ্ঞানের ইউনিটগুলোতে আসন কমানোর সিদ্ধান্ত নিয়েছে ভর্তি কমিটি।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে জানান, চূড়ান্ত আবেদন ফি এক হাজার টাকা, এর সঙ্গে ১০ শতাংশ সার্ভিস চার্জসহ শিক্ষার্থীদের ফি দিতে হবে এক হাজার ১০০ টাকা। আগামী ২৫, ২৬ ও ২৭ জুলাই এবারের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা উপকমিটির সভাপতি উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম সমকালকে বলেন, এবার তিনটি ইউনিটের চার শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতি ইউনিটে সর্বোচ্চ ৭২ হাজার শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিতে পারবে।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত যে কোনো তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (https://admission.ru.ac.bd/undergraduat) পাওয়া যাবে।