সিলেটের জালালাবাদ সেনানিবাসে অবস্থিত আর্মি ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আর্মি আইবিএ)-এর ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) প্রোগ্রামে বিনামূল্যে ভর্তি আবেদনের সময় বাড়ানো হয়েছে। আগামী ১৫ জুন পর্যন্ত বিনামূল্যে ঘরে বসে প্রাথমিক ধাপে আবেদনের সুযোগ পাবেন ভর্তিচ্ছুরা।

প্রাথমিক বাছাই পর্বে নির্বাচিত শিক্ষার্থীরা নির্ধারিত পরীক্ষা ফি প্রদান করে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানটির ভর্তি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শুরুতে আসন্ন শিক্ষাবর্ষের প্রাথমিক বাছাই পর্বে ৫ হাজার শিক্ষার্থীর আবেদনের সুযোগ রাখা হয়। কিন্তু ভর্তিচ্ছুদের আগ্রহ বিবেচনায় ১৫ জুন পর্যন্ত আরও ৩ হাজার শিক্ষার্থীকে আবেদনের সুযোগ দেওয়া হচ্ছে। 

স্মার্টফোন বা ল্যাপটপের মাধ্যমে সরাসরি https://joinarmyiba.com/instantapply - এ করা যাবে এই আবেদন। ৪ বছরের এ প্রোগ্রামে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের যে কোনো বিভাগ থেকে এইচএসসি বা সমমান অথবা জিসিই এ-লেভেল উর্ত্তীণ হতে হবে।

এর আগে আর্মি আইবিএ-এর পরিচালক অবসরপ্রাপ্ত বিগ্রেডিয়ার জেনারেল এজাজুর রহমান চৌধুরী, এনডিসি, এইচডিএমসি, পিএসসি বলেন, ‘ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সুবিধা বিবেচনা করে এ বছর অনলাইনে আবেদনের সুযোগ বিস্তৃত করা হয়েছে।’

প্রথম ধাপে বাছাই করা আবেদনকারীদের মধ্যে লিখিত এবং মৌখিক ভর্তি পরীক্ষার জন্য বাছাইকৃতদের পরবর্তী ধাপের বিষয়ে জানিয়ে দেওয়া হবে।

বিস্তারিত তথ্যের জন্যে সরাসরি ‘জয়েন আর্মি আইবিএ ডটকম’ - ওয়েবসাইট ভিজিট করতে বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।