শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে আরও আট মন্ত্রী নিয়োগ দিয়ে মন্ত্রিসভা বড় করেছেন। তবে চরম অর্থনৈতিক সংকটে থাকা দেশটির অর্থনীতি বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বে এখনো কাউকে নিয়োগ দেওয়া হয়নি।  

সোমবার নতুন মন্ত্রীদের শপথ পড়ান প্রেসিডেন্ট। নতুন নিয়োগ পাওয়া মন্ত্রীরা হলেন- মৎস মন্ত্রণালয়ে ডগলাস দেবানন্দ, পরিবহন, মহাসড়ক এবং গণমাধ্যম বিষয়ক মন্ত্রণালয়ে বন্দুলা গুনাবর্ধনে, স্বাস্থ্য ও জল সরবরাহ বিষয়ক মন্ত্রণালয়ে কেহেলিয়া রামবুকওয়েলা, শিল্প মন্ত্রণালয়ে রমেশ পাথিরানা, কৃষি, বন্যপ্রাণী ও বন্যপ্রাণী সংরক্ষণে মাহিন্দা অমরাবীরা, বুদ্ধসানা, ধর্ম ও সংস্কৃতিতে বিদুর বিক্রমানায়ক, পরিবেশ বিষয়ক মন্ত্রণালয়ে নাসির আহমেদ এবং সেচ, ক্রীড়া ও যুব মন্ত্রণালয়ে রোশন রানাসিংহে। খবর এনডিটিভির।

ইতিহাসে সবচেয়ে ভয়াবহ অর্থনৈতিক সংকটে নিমজ্জিত অস্থির দেশটিতে স্থিতিশীলতা ফেরাতে পূর্ণ মন্ত্রিসভা গঠনের আগে গত শুক্রবার ৯জন মন্ত্রী নিয়োগ দিয়েছিলেন গোতাবায়া। তারও এক সপ্তাহের বেশি আগে প্রধানমন্ত্রী হিসেবে তিনি রনিল বিক্রমাসিংহেকে নিয়োগ দেন। 

চরম অর্থনৈতিক সংকট থেকে সৃষ্ট বিক্ষোভের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে গোতাবায়ার বড় ভাই মাহিন্দা রাজাপাকসে পদত্যাগ করলে পদটি শূন্য হয়ে পড়ে  এবং মন্ত্রিসভা ভেঙে যায়।