প্রতারণার অভিযোগে চট্টগ্রামে মোহাম্মদ আব্দুল হক নামে একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। তিনি নিজের কোম্পানির শেয়ার দেওয়ার নামে বিভিন্ন মানুষের কাছ থেকে কোটি টাকা হাতিয়ে নিয়েছেন।

ঢাকা ও চট্টগ্রামে তার বিরুদ্ধে ১৫টি চেক জালিয়াতির মামলা রয়েছে। এরমধ্যে নয়টি মামলায় সাজা হয়েছে তার। সোমবার নগরের আন্তর্জাতিক শাহ আমানত বিমানবন্দর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আব্দুল হক চট্টগ্রামে হালিশহর আই ব্লকের এক নম্বর লেনের ১৮ নম্বর বাড়ির মজিবুল হকের ছেলে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক নূরুল আবছার জানান, ঢাকার গুলশান ও বনানী এলাকায় বিভিন্ন অভিজাত হোটেলে অবস্থান নিয়ে বিভিন্ন লোকজনের সঙ্গে পরিচিত হন আব্দুল হক। এরপর তাদের নিজের কোম্পানির শেয়ার দেওয়ার প্রলোভন দেখিয়ে টাকা আত্মসাৎ করেন। পরে লভ্যাংশ দেওয়ার কথা বলে লোকজনকে চেক দেন। কিন্তু ব্যাংক হিসাবে কোনো টাকা থাকে না। অনেক লোকের সঙ্গে এভাবে প্রতারণা করেছেন তিনি।

ঢাকা ও চট্টগ্রামে এক কোটি ৩৫ লাখ টাকার ১৫টি চেক জালিয়াতির মামলা রয়েছে তার বিরুদ্ধে। এরমধ্যে নয়টি মামলায় সাজা হয়েছে। বাকি মামলাগুলো বিচারাধীন রয়েছে।