ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলাকে বিরোধী মত দমনের বহিঃপ্রকাশ বলে অভিহিত করেছে বামপন্থী আটটি ছাত্রসংগঠন।

এক যৌথ বিবৃতিতে তারা এ কথা বলে। এদিকে পৃথক বিবৃতিতে এ হামলার ঘটনার নিন্দা জানিয়েছে বাম গণতান্ত্রিক জোটও।বৃহস্পতিবার গণমাধ্যমে এ দুই বিবৃতি পাঠানো হয়।

আট ছাত্রসংগঠনের বিবৃতিতে বলা হয়, বিভিন্ন সময়ে ছাত্রসংগঠন ও আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা তাদের সন্ত্রাসী সংগঠন হিসেবে শিক্ষার্থীদের সামনে প্রমাণ করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের ওপর ছাত্রলীগের নির্মম হামলা ক্যাম্পাসে শিক্ষার্থীদের মধ্যে তৈরি করেছে ভীতিকর ও অনিরাপদ পরিবেশ। এ হামলা বিরোধী মত দমনের বহিঃপ্রকাশ।

বিবৃতিতে ছাত্র ইউনিয়নের একাংশের ভারপ্রাপ্ত সভাপতি নজির আমিন চৌধুরী, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের (মার্ক্সবাদী) ভারপ্রাপ্ত সভাপতি জয়দীপ ভট্টাচার্য, বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি সাদেকুল ইসলাম, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের সভাপতি আরিফ মঈনুদ্দিন, ছাত্র ফেডারেশনের একাংশের সভাপতি মশিউর রহমান খান, আরেক অংশের সভাপতি মিতু সরকার, পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি সুনয়ন চাকমা ও বিপ্লবী ছাত্র-যুব আন্দোলনের ভারপ্রাপ্ত সভাপতি তাওফিকা প্রিয়া সই করেন।

অপর বিবৃতিতে বাম গণতান্ত্রিক জোট ছাত্রদলের নেতা-কর্মীদের ওপর ছাত্রলীগের হামলা ও ঘোষণা দিয়ে প্রকাশ্য লাঠিয়াল বাহিনীর ভূমিকায় অবতীর্ণ হওয়ার তীব্র নিন্দা জানিয়ে জড়িতদের চিহ্নিত ও গ্রেপ্তার করা এবং শাস্তি দেওয়ার দাবি জানিয়েছে।