চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে কাল রাতে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও লিভারপুল। কে জিতবে ইউরোপ সেরার মুকুট? লড়াইয়ের আগে ভক্ত-সমর্থকদের জল্পনার কমতি নেই। ফুটবল ম্যাচের আগে এর আগে বিভিন্ন পশুপাখির ভবিষ্যদ্বানীর ঘটনা ঘটেছে অতীতে। এবারও ঘটলো তেমন কিছু। ২০১০ বিশ্বকাপে যেমন ছিল অক্টোপাস পল। 

এবার এমন প্রশ্নের উত্তর দিয়েছে স্পেনের আন্দালুসিয়ার বেনালমাদেনা অঞ্চলে সি লাইফ অ্যাকুয়ারিয়ামের একটি কচ্ছপ। ১৫ বছর আগে কেম্যান দ্বীপপুঞ্জ থেকে তাকে সেখানে নিয়ে যাওয়া হয়। ৩০ বছর বয়সী এ কচ্ছপের ভবিষ্যদ্বাণী—এবার চ্যাম্পিয়ন্স লিগ জিতবে লিভারপুল।

অ্যাকুরিয়ামের পরিচালক মারিয়া মোরোনদোর দাবি, ১০০ কেজি ওজনের কচ্ছপটি তাদের 'জুরাসিক টানেল' অ্যাকুরিয়ামের মূল আকর্ষণ। অধিকাংশ দর্শকই এই কচ্ছপের অ্যাকুরিয়ামের সামনে ভিড় করে। এর সম্পর্কে জানতে চায়।

কচ্ছপটি দেখাশোনার দায়িত্বে থাকা এক ব্যক্তি দুই মিটার দূরত্বে দুটি পাত্রে ব্রোকোল্লির পাতা রাখেন। একটি পাত্র ছিল রিয়াল মাদ্রিদের, অন্যটি লিভারপুলের। কচ্ছপটি যে পুকুরে বসবাস করে, সেখানে পাত্র দুটি নামানো হয়। এরপর কচ্ছপটি বেছে নেয় যেটিতে লিভারপুলের স্টিকার। যদিও অ্যাকুরিয়ামের পরিচালক মারিয়া মোরোনদো চান মিথ্যা হোক কচ্ছপের ভবিষ্যদ্বাণী। চ্যাম্পিয়ন্স লিগ জিতুক স্পেনের ক্লাব রিয়াল মাদ্রিদ।