চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে তিন কেজি স্বর্ণসহ এক যাত্রীকে আটক করেছে কাস্টমস কর্তৃপক্ষ। রোববার দুপুরে স্বর্ণ উদ্ধারের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন চট্টগ্রাম কাস্টমসের ডেপুটি কমিশনার নেয়ামুল হাসান।

জানা যায়, সকাল ১০টা ২০ মিনিটের দিকে জেদ্দা থেকে আসা বিজি-১৩৬ ফ্লাইটে শফি নামে এক যাত্রীর কাছ থেকে লাইটারের চার্জারের ভেতর থেকে লুকানো অবস্থায় ২৮টি স্বর্ণবার উদ্ধার করা হয়। যার আনুমানিক ওজন প্রায় তিন কেজি।

চট্টগ্রাম কাস্টমসের ডেপুটি কমিশনার নেয়ামুল হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জেদ্দা থেকে আসা বিজি-১৩৬ ফ্লাইটের ওপর বিশেষ নজরদারি ছিল আমাদের। রোববার সকাল ১০টা ২০ মিনিটের দিকে ফ্লাইটটি শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করে। পরে যাত্রীদের লাগেজ ও ব্যাগ স্ক্যান করা হয়।

এ সময় শফির সঙ্গে থাকা একটি কার্টন স্ক্যান করা হয়। কার্টনের ভেতরে আয়রন মেশিন, এর নিচে বড় রকমের ব্যাটারির চার্জার, এর নিচে লাইটারের চার্জারের ভেতরে লুকানো অবস্থায় তিন কেজি স্বর্ণ উদ্ধার করা হয়।

তিনি বলেন, স্ক্যানিংয়ের সময় ওই যাত্রীর লাগেজে ধাতব বস্তুর অস্তিত্ব দেখা যায়। যে কারণে তাকে চ্যালেঞ্জ করে তল্লাশি চালানো হয়। এক পর্যায়ে নানা কৌশলে লুকানো অবস্থায় স্বর্ণবারগুলো উদ্ধার করা হয়। এ ঘটনায় কাস্টমস আইনে ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।