৫৭ বছর পর চিলাহাটি-হলদিবাড়ি রেললাইন হয়ে ভারত থেকে ঢাকায় এসে পৌঁছেছে মিতালী এক্সপ্রেস। বুধবার রাত ১০টা ৫৫ মিনিটে ট্রেনটি রাজধানীর ক্যান্টনমেন্ট স্টেশনে পৌঁছায়। ট্রেনটি মোট ১২ জন যাত্রী নিয়ে ঢাকায় পৌঁছায় বলে ক্যান্টনমেন্ট স্টেশনের ম্যানেজার লিটন দে নিশ্চিত করেছেন।

ট্রেনটি পৌঁছানোর পর বাংলাদেশ রেলওয়ের কর্মকর্তা-কর্মচারীরা স্টেশনে যাত্রীদের ফুল দিয়ে স্বাগত জানান। রেল সূত্র জানায়, মিতালী এক্সপ্রেস বুধবার দুপুর পৌনে ১২টায় ভারতের নিউ জলপাইগুড়ি থেকে যাত্রা শুরু করে। দুপুর ২টা ১০ মিনিটে ২ দেশের আন্তর্জাতিক সীমান্ত অতিক্রম করে এটি চিলাহাটি স্টেশনে পৌঁছায়।

চিলাহাটি স্টেশনের স্টেশন মাস্টার রুহুল আমীন জানান, সেখানে ট্রেনটির ৩০ মিনিট যাত্রাবিরতিকালে নিয়মানুযায়ী ভারতীয় ডিজেলচালিত রেল ইঞ্জিনের পরিবর্তে বাংলাদেশের একটি ইঞ্জিন জুড়ে দেওয়া হয়।

চিলাহাটি থেকে লোকোমোটিভ মাস্টার বি এম শহীদুল ইসলাম ও মো. শাহজাহান ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশনে ট্রেনটি পরিচালনার দায়িত্ব গ্রহণ করেন। ফিরতি যাত্রায় মিতালী এক্সপ্রেস বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় ক্যান্টনমেন্ট স্টেশন ছেড়ে যাবে এবং পরদিন শুক্রবার সকাল সোয়া ৭টায় নিউ জলপাইগুড়ি পৌঁছাবে।