আয়কর নিয়ে কর আপিল ট্রাইব্যুনালের আদেশ চ্যালেঞ্জ করে জ্যেষ্ঠ আইনজীবী ড. কামাল হোসেনের করা রিট শুনানির জন্য হাইকোর্টের কার্যতালিকায় এসেছে। রিট আবেদনটি রোববার বিচারপতি সৈয়দ রিফাত আহমেদ ও বিচারপতি মোহাম্মদ মাহবুব উল ইসলাম সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে শুনানির জন্য দুই নম্বরে রয়েছে। 

এ বিষয়ে ড. কামাল হোসেনের জুনিয়র আইনজীবী তানিম হোসেন শাওন সাংবাদিকদের বলেন, আপিল ট্রাইব্যুনালের খারিজ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। রোববার রিটটি শুনানির কার্যতালিকায় রয়েছে।

ড.কামাল হোসেনের করা রিটে বলা হয়েছে, ২০১৮-১৯ কর বছরের জন্য ড. কামাল হোসেন তার আয়কর রিটার্নে মোট বার্ষিক আয় ১ কোটি ৪ লাখ ৩ হাজার ৪৯৫ টাকা প্রদর্শন করেন এবং সে অনুযায়ী ৭৬ লাখ ৪১ হাজার ৫৪৮ টাকা কর হিসেবে উৎসে কর কর্তন করা হয়। কিন্তু ২০১৯ সালের ৩০ ডিসেম্বর উপকর কমিশনার এক আদেশে তার আয় ২০ কোটি ১১ লাখ ৪ হাজার ২১৯ টাকা ধার্য করেন এবং এর জন্য ৮৭ লাখ ৩৫ হাজার ৬৩৪ টাকা বিলম্ব মাশুলসহ মোট ৬ কোটি ৯ লাখ ৮৫ হাজার ৩৫১ টাকা আয়কর দাবি করেন। পরে ওই আদেশের বিরুদ্ধে কর আপিল ট্রাইব্যুনালে আপিল করলে সেটি খারিজ হয়ে যায়। এজন্য ট্র্যাইবুনালের ওই আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিটটি দায়ের করা হয়েছে।