ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী রোদুসী জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে আয়োজিত বিতর্ক প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে দ্বিতীয় হয়েছে। রোববার দুপুরে রাজধানীর ঢাকা ল্যাবরেটরী হাইস্কুলে অনুষ্ঠিত জাতীয় পর্যায়ের ‘খ’ বিভাগের একক বিতর্ক প্রতিযোগিতায় দ্বিতীয় হয় এই বিদ্যালয়।

জানা গেছে, দুপুরে রাজধানী ঢাকা ল্যাবরেটরী হাইস্কুলে জাতীয় পর্যায়ের ‘খ’ বিভাগের একক বিতর্ক প্রতিযোগিতা হয়। বিতর্কের বিষয়বস্তু ছিল ‘প্রতিভা বিকাশে পরিবারের চেয়ে রাষ্ট্রই অধিক গুরত্বপূর্ণ ভূমিকা পালন করে’। চূড়ান্ত পর্যায়ের এই প্রতিযোগিতায় নাসিরনগর আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয় ও ঢাকার বীরশ্রেষ্ঠ মুন্সী আবদুর রউফ স্কুল অ্যান্ড কলেজ অংশ নেয়।

বিতর্কের বিষয়বস্তুর তথ্য ও উপাত্ত তুলে ধরেন নাসিরনগর আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী শায়রী আজমেরী রোদুসী। বিতর্কে বীরশ্রেষ্ঠ মুন্সী আবদুর রউফ স্কুল অ্যান্ড কলেজ প্রথম হয়ে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ হয়েছে। নাসিরনগর আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয় রানার্স আপ হয়ে জাতীয় পর্যায়ের একক বিতর্ক প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছে।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে ৫ মে আয়োজিত বিতর্ক প্রতিযোগিতায় উপজেলা পর্যায়ে নাসিরনগর আশুতোষ পাইল উচ্চ বিদ্যালয় প্রথম হয়। ১৯ মে জেলা পর্যায়ে ও ৩০ মে চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতায় প্রথম হয় এই বিদ্যালয়। সর্বশেষ রোববার জাতীয় পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ঢাকায় দেশের সব বিভাগ জাতীয় পর্যায়ের বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সেখানে চূড়ান্ত পর্যায়ে (ফাইনাল রাউন্ড) বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।