বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার ও তার স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের ( দুদক) করা মামলা বাতিলের আবেদন খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চ রোববার এই আদেশ দেন। এর ফলে শামীম ইস্কান্দার ও তার স্ত্রীর বিরুদ্ধে বিচারিক আদালতে মামলাটির বিচার কার্যক্রম চলতে আইনগত আর কোনো বাঁধা রইল না।

আদালতে শামীম ইস্কান্দারের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী এ কে এম ফজলুল হক।

সম্পদের তথ্য চেয়ে ২০০৭ সালে শামীম ইস্কান্দারকে নোটিশ দেয় দুদক। কিন্তু ওই নোটিশের পর সম্পদের তথ্য গোপন করায় শামীম ও তার স্ত্রীর বিরুদ্ধে অনুসন্ধান শেষে মামলার সিদ্ধান্ত নেয় দুদক। পরে ২০০৮ সালে রমনা থানায় মামলা করে দুদক। এ মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিনও নেন শামীম ইস্কান্দার ও তার স্ত্রী। পরে শামীম ইস্কান্দার দম্পতি মামলাটি বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন। ২০১৬ সালে মামলা বাতিলের ওই আবেদন খারিজ করেন হাইকোর্ট। এরপর খারিজাদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন খালেদা জিয়ার ছোট ভাই ও তার স্ত্রী।