ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পতন ঘটিয়ে নির্বাচন কমিশন নিয়ে বিএনপি ভাববে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। 

মঙ্গলবার বিএনপি নেতা প্রয়াত গৌতম চক্রবর্তীর স্মরণসভায় তিনি এ কথা বলেন। নয়াপল্টনে ভাসানী ভবনে জাতীয়তাবাদী কৃষক দলের উদ্যোগে অনুষ্ঠিত এই স্মরণ সভায় সংগঠনের সভাপতি হাসান জাফির তুহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুলের পরিচালনায় কৃষক দলের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, কুমিল্লা সিটি করপোরেশন এবং নির্বাচনের আগে স্থানীয় সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার নির্বাচনী এলাকা না ছাড়া নিয়ে নির্বাচন কমিশনের অসহায়ত্ব নিয়ে বিএনপির কোনো মন্তব্য নেই। বাহার একজন সংসদ সদস্য। সংসদ সদস্য হচ্ছে সরকারের অংশ। সুতরাং সরকারের দায়িত্ব হচ্ছে তাকে সেখানে থেকে এবং অপরাধ থেকে বিরত রাখা। নির্বাচন কমিশনের অহায়ত্ব প্রকাশ করলে, বাহারের কুমিল্লা থাকা সেটাও সরকারের ইচ্ছার বহিঃপ্রকাশ।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা প্রসঙ্গে জানতে চান সাংবাদিকরা। 

জবাবে গয়েশ্বর বলেন, চিকিৎসকরা যা বলেছেন, তাতে করে গণতন্ত্রের মাতা ভালো নেই। দেশবাসীর মতো আমরাও প্রত্যাশা করি সাবেক এই প্রধানমন্ত্রী যেন সীমিত চিকিৎসার মধ্যে সুস্থ হয়ে উঠেন। এজন্য দেশবাসীর কাছে দোয়া চাই।