মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে একটি ফেসবুক পোস্টে বিতর্কিত মন্তব্য করার অভিযোগে সাইফুর রেজা নামে এক আইনজীবীর সদস্যপদ স্থগিত করেছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

বুধবার বিকেলে জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেন সমিতির সভাপতি মোমতাজ উদ্দিন ফকির। পরে সন্ধ্যায় ওই আইনজীবীর বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে শাহবাগ থানায় একটি এজাহার দায়ের করেন আইনজীবী গাজী মো. মহসীন।

এর আগে দুপুরে আইনজীবী সাইফুর রেজাকে দেখতে পেয়ে ধাওয়া দেন সুপ্রিম কোর্টের বিক্ষুব্ধ আইনজীবীরা। পরে এ ঘটনায় সমিতি ভবনে বিক্ষোভ মিছিলও করা হয়। এক পর্যায়ে সমিতির মূল ভবনের তৃতীয় তলায় সাইফুর রেজার কক্ষের চেয়ার-টেবিল ও বই রাখার তাক ভাংচুর করেছেন বিক্ষুব্ধ আইনজীবীরা।

শাহবাগ থানায় এজাহারকারী আইনজীবী গাজী মো. মহসীন সাংবাদিকদের বলেন, সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার ফাহিমা হোসাইন মহানবী (সা.)-কে নিয়ে তার ফেসবুক আইডিতে একটি পোস্ট করেন। আমি পোস্টটি শেয়ার করেছিলাম। শেয়ার করা পোস্টে সাইফুর রেজা মহানবী (সা.)-কে অবমাননা করে মন্তব্য করেন। এ বিষয়ে শাহবাগ থানায় এজাহার দাখিল করেছি।

এ বিষয়ে আইনজীবী সাইফুর রেজার বক্তব্য জানতে মোবাইলে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন ধরেননি। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ওয়েবসাইটে দেখা যায়, সাইফুর রেজা ১৯৮৫ সালের ২৫ ফেব্রুয়ারি আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন। এরপর ওই বছরের ৯ এপ্রিল তিনি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্যপদ লাভ করেন।